৫ অক্টোবর, ২০২৪ ১৪:১৫

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পরিচ্ছন্নতা অভিযান

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পরিচ্ছন্নতা অভিযান

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ময়লা আবর্জনা যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে থাকায় পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে জেলা যুবদলের একদল নেতা-কর্মী। আজ শনিবার সকাল ১০টার দিকে কেন্দ্রীয় নির্দেশনার অংশ হিসেবে জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমির উদ্যোগে এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

এসময় যুবদলের অর্ধশত নেতা-কর্মী কয়েকটি ভাগে ভাগ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড, বাথরুম, আঙ্গিনা ও করিডোরে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করে নির্দিষ্ট স্থানে রাখেন। এছাড়াও পরিচ্ছন্নতা অভিযানে যুবদল নেতা-কর্মীরা রোগীর স্বজনসহ সাধারণ মানুষদের সাথে বিভিন্ন সচেতনতামূলক আলোচনা করেন। 

জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমি বলেন, তারেক রহমান আমাদের উদ্দেশ্যে বলেছেন, ‌'আপনারা সমাজের জন্য কাজ করুন, মানুষের জন্য কাজ করুন।' এই প্রত্যয় নিয়ে কেন্দ্রীয় যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্দেশনা দিয়েছেন যাতে আমরা সামাজিক কাজ অটুট রাখি। তারই ধারাবাহিকতায় আমরা এই কাজ পরিচালনা করছি। আমরা করোনাকালীন সময়ে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেছি। পটুয়াখালী পৌরসভা এলাকায় বিনামূল্যে খাদ্য সরবরাহ করেছি। তার পাশাপাশি আজকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পরিস্কার পরিচ্ছন্নতা করতে এসেছি। আমরা দেখতে পেয়েছি যে, হাসপাতালে অব্যাবস্থাপনার কারণে এখানে দুর্গন্ধে রোগী ও স্বজনসহ দর্শনার্থীরা টিকতে পারে না। এখানে এক অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে। আমরা এই হাসপাতালকে সুন্দর করার জন্য, পরিচ্ছন্ন করার জন্য নেতাকর্মীদের নিয়ে এখানে এসেছি। আগামীতে শুধু পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালই নয়, যে কোন সামাজিক প্রতিষ্ঠানে যেখানেই অব্যাস্থাপনা দেখবো সেখানেই দুর্বার গতিতে আমরা এই কাজ পরিচালনা করবো।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. দোলোয়ার হোসেন, জেলা যুবদল নেতা মো. রফিক সিকদার, মো. আকবর হোসেন, মো. তারেক সিদ্দিকী, মো. শহিদুল ইসলাম, থানা যুবদলের মো. ফোরকান সিকদারসহ অর্ধশত নেতা-কর্মী পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।

হাসপাতালের রোগী ও স্বজনরা জানান, পরিচ্ছন্নতা একটি মহৎ উদ্যোগ। এভাবে সমাজের সবাই যদি এগিয়ে আসলে রোগীদের ভোগান্তি অনেক কমে যাবে। 

বিডি প্রতিদিন/জামশেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর