৯ অক্টোবর, ২০২৪ ১২:০১
নাটোর-৪ আসন

রাজনীতির ইতি টানলেন সাবেক এমপি আবুল কাশেম

নাটোর প্রতিনিধি

রাজনীতির ইতি টানলেন সাবেক এমপি আবুল কাশেম

হঠাৎ করেই জাতীয় পার্টির দলীয় রাজনীতি থেকে পদত্যাগ করেছেন নাটোর-৪ আসনের সাবেক এমপি আবুল কাশেম সরকার। পদত্যাগের মাধ্যমে রাজনৈতিক অঙ্গন থেকেও তিনি অবসর ঘোষণা করেছেন। দীর্ঘ ৫০ বছর ধরে সাবেক এই এমপি জাতীয় পার্টির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

পদত্যাগের আগে তিনি দলের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে গুরুদাসপুর-বড়াইগ্রাম আসনের সাবেক এই এমপি দলীয় পদ এবং দলের রাজনীতি থেকে নিজেকে প্রত্যাহার করে ৬ অক্টোবর দলের চেয়ারম্যানের কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, আবুল কাশেম সরকার ১৯৮৬ সালে তৃতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় লাঙ্গল প্রতিকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরআগে তিনি ছাত্র রাজনীতিও করেছেন। আওয়ামী লীগের সবশেষ শাসনামলের জাতীয় নির্বাচনগুলোতেও তিনি দলীয় প্রতিক লাঙ্গল প্রাত্যাশী ছিলেন। গত জাতীয় সংসদ নির্বাচনের আগে আবুল কাশেম সরকার রাজনীতির মাঠে সরব ভূমিকায় ছিলেন। তিনি গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় বাজারে বসবাস করেন।

গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) সাবেক এমপি আবুল কাশেম সরকার স্বাক্ষরিত একটি পদত্যাগপত্র পাওয়া গেছে। এমপি আবুল কাশেম তার পদত্যাগপত্রে উল্লেখ করেছেন, ‘আমার উপর বর্ণিত দলীয় দয়িত্ব পালনে অপারগ। একারণে দলের প্রেসিডিয়াম সদস্য ও প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করছি’।

সাবেক এমপি আবুল কাশেম সরকার জানান, বর্তমান সময়ে তিনি সামাজিক এবং ধর্মীয় কর্মকাণ্ডে নিজেকে ব্যস্ত রেখেছেন। ফলে দলের রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় থাকা তার পক্ষে সম্ভব হয়ে উঠছে না। এ কারণে জাতীয় পার্টির দলীয় রাজনীতি থেকে তিনি অবসর গ্রহণ করছেন।

নাটোর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ হাসান জানান, বয়স বাড়ায় সাবেক এমপি আবুল কাশেম সরকার জাতীয় পার্টির রাজনীতি থেকে পদত্যাগ করেছেন।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর