৯ অক্টোবর, ২০২৪ ১২:২০

চুয়াডাঙ্গায় নার্সদের পাঁচ ঘন্টা কর্মবিরতি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

 চুয়াডাঙ্গায় নার্সদের পাঁচ ঘন্টা কর্মবিরতি

চুয়াডাঙ্গার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল প্রাঙ্গণে নার্সদের কর্মবিরতি

নার্সিং ডিজিসহ অধিদপ্তর ও কাউন্সিলের সকল ক্যাডারদের অপসারণের দাবিতে পাঁচ ঘন্টা কর্মবিরতি করেছে চুয়াডাঙ্গায় কর্মরত ও শিক্ষার্থী নার্সরা। একই সাথে ওইসব পদে যোগ্য নার্সদের পদায়নের দাবি জানানো হয়েছে। 

বুধবার (৯ অক্টোবর) সকাল ৯টা থেকে চুয়াডাঙ্গার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালসহ চার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এ কর্মবিরতি পালন করা হয়। এ সময় অতি জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হয়।
আন্দোলনকারী নার্সরা জানান, নার্সিং অধিদপ্তর ও কাউন্সিলের সকল ক্যাডার পদে নার্সদের দাবির প্রেক্ষিতে স্বাস্থ্যসেবা বিভাগ দুই জন নার্সকে পরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।
এতে নার্সদের যৌক্তিক দাবির পূর্ণ বাস্তবায়ন হয়নি। এ প্রজ্ঞাপন নার্সদের এক দফা দাবির পরিপন্থী। ফলে সকল স্তরের নার্সরা প্রজ্ঞাপনটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। তাই  কেন্দ্রীয় কর্মসূচির আলোকে বুধবার পাঁচ ঘন্টা কর্মবিরতি পালন করা হয়।
এ সময় বক্তব্য রাখেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক সিনিয়র স্টাফ নার্স রেহেনা পারভীন, চুয়াডাঙ্গা নাসিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ইনচার্জ ফরিদা ইয়াসমিন, সিনিয়র স্টাফ নার্স রোমানা আক্তার প্রমুখ।

বিডি প্রতিদিন/ মুসা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর