৯ অক্টোবর, ২০২৪ ১৯:৪৩

আরাকান আর্মির হাতে আটক ৫ জেলেকে ফেরত আনলো বিজিবি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

আরাকান আর্মির হাতে আটক ৫ জেলেকে ফেরত আনলো বিজিবি

মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির ধরে নিয়ে যাওয়া ৫ বাংলাদেশি জেলেকে ফেরত এনেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার দুপুর দেড়টার দিকে আরাকান আর্মির সদস্যরা জেলেদের বিজিবির কাছে হস্তান্তর করেন।

ফেরত আনা বাংলাদেশি জেলেরা হলেন-টেকনাফের শাহপরীরদ্বীপের আব্দুর রহিমের ছেলে মো. আলম (২২), আব্দুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩) ও মো. সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে মো. বোরহান উদ্দিন (১৯) ও খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার দুপুর দেড়টার দিকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সদস্যরা নাফনদী দিয়ে আটক ৫ বাংলাদেশি জেলেকে বিজিবির নিকট হস্তান্তর করে।

এর আগে, গত ৭ অক্টোবর তিনটার দিকে টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া এলাকা থেকে পাঁচজন বাংলাদেশি জেলে একটি ট্রলারযোগে মাছ ধরার উদ্দেশ্যে নাফ নদীতে গমন করে। মাছ ধরতে একসময় ভুলবশত তারা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের জলসীমার কাইং চং নামক স্থানে ঢুকে পড়ে।

এসময় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি অবৈধ অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ ৫ বাংলাদেশি জেলেকে আটক করে নিয়ে যায়। পরে বিজিবির চেষ্টা ও আরাকান আর্মির সাথে কার্যকর যোগাযোগের মাধ্যমে বুধবার ৫ বাংলাদেশি জেলেকে ফেরত আনা হলো।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর