৯ অক্টোবর, ২০২৪ ২২:৩৭

সেই ঊর্মির বিরুদ্ধে এবার লালমনিরহাটে রাষ্ট্রদ্রোহিতার মামলা

লালমনিরহাট প্রতিনিধি :

সেই ঊর্মির বিরুদ্ধে এবার লালমনিরহাটে রাষ্ট্রদ্রোহিতার মামলা

লালমনিরহাটের সেই আলোচিত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে এবার লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য তাহ্ হিয়াতুল হাবীব মৃদুল। বুধবার বিকেলে লালমনিরহাট সদর থানায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ তুলে এই মামলা দায়ের করা হয়। 

মামলার আর্জিতে উল্লেখ করা হয়েছে, পুলিশের গুলিতে নিহত আবু সাঈদকে সন্ত্রাসী বলে আখ্যা, ছাত্র-জনতার গণঅভ্যুত্থান নিয়ে কটুক্তি এবং অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে হুমকিমূলক পোস্ট দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি। যা মানহানি ও রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ। যা ঊর্মি করতে পারেন না। তাই রাষ্ট্রদ্রোহিতা ও মানহানিমূলক অপরাধ হওয়ায় তার বিরুদ্ধে এজহার দায়ের করেছি। দেশের একজন সচেতন এবং দায়িত্বশীল নাগরিক হিসেবে আমি এ কাজটি করেছি।

মামলা করার বিষয়টি জানিয়ে তাহ্ হিয়াতুল হাবীব মৃদুল বলেন, ‘র্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মিকে স্থায়ী বহিষ্কার করে দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।’ মামলার সত্যতা নিশ্চিত করে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের বলেন, একটি অভিযোগ পেয়েছি, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর