১২ অক্টোবর, ২০২৪ ০৮:১৭

দেশে সংখ্যাগুরু বা সংখ্যালঘু বলতে কিছু নেই: মঈন খান

নরসিংদী প্রতিনিধি

দেশে সংখ্যাগুরু বা সংখ্যালঘু বলতে কিছু নেই: মঈন খান

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, আমরা এমন একটি দেশে বাস করি যেখানে সংখ্যা গুরু বা সংখ্যালঘু বলতে কিছু নেই। এ দেশের প্রতিটি মানুষ জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই সমান অধিকার ভোগ করেছে। 

তিনি বলেন, আমরা হিন্দুধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উদযাপন করছি। আমরা সেই উৎসবে অংশ নিয়ে সবাই মিলে এই আনন্দ উপভোগ করছি।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে নরসিংদী পাঁচদোনা ও নরসিংদী শহরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

মঈন খান  বলেন, গত ১৬ বছর আপনারা দেখেছেন একটি সরকার ছিল। যারা নিজেদের সংখ্যালঘু সম্প্রদায়ের বন্ধু বলতো। মুখে বন্ধু বললেও বাস্তবে তারা তাদের কোনো সেবা দেইনি এবং সেবা করেনি।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি বাংলাদেশের প্রতিটি মানুষের ধর্মীয় উৎসবের অধিকার রয়েছে। আমি স্পষ্ট করে বলতে চাই এই দেশ আমাদের সবার, ধর্ম-বর্ণ নির্বিশেষে এ দেশ সব মানুষের নিরাপদ আবাসভূমি। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

এসময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হারুন আর রসিদ,নরসিংদী সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি বাবুল সরকার,পলাশ থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন ভুইয়া মিল্টন, জেলা যুবদল  সহ সভাপতি শাহেন শাহ শানু, জেলা যুব দলের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সরকার, মেহেরপাড়া থেকে ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুর রসিদ, মেহের পাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/নাজিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর