১৫ অক্টোবর, ২০২৪ ২১:২১

বান্দরবানে ইয়াবা পাচারের অপরাধে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

বান্দরবানে ইয়াবা পাচারের অপরাধে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ফাইল ছবি

বান্দরবানে ইয়াবা পাচারের দায়ে ম্যাংক্রাট মুরং (৪৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার সকালে আসামির অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন। রায়ে যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

আসামি ম্যাংক্রাট মুরং আলীকদম উপজেলার বড়বেতি পাড়ার বাসিন্দা। ২০২১ সালের ৬ ফেব্রুয়ারি আলীকদম উপজেলার কুরুকপাতা সেনা ক্যাম্পের জওয়ানরা দুই হাজার ১৫ পিস ইয়াবা এবং নগদ ১৯০০ টাকাসহ তাকে আটক করেন। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

বান্দরবানের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম জানান, অবৈধ মাদকদ্রব্যসহ আসামিকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছিল। তবে জামিনে মুক্ত হয়ে আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই বিজ্ঞ আদালত এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ৬ ফেব্রুয়ারি রাতে মিয়ানমার থেকে দুই হাজার ১৫ পিস ইয়াবা বাংলাদেশে নিয়ে আসেন ম্যাংক্রাট মুরং। এ সময় কুরুকপাতা ইউনিয়নের মেনদং পাড়া চেক পোস্টের কাছাকাছি এলাকায় সেনাবাহিনী ও আনসার সদস্যরা তাকে আটক করেন। তল্লাশি চলাকালে ইয়াবা ছাড়াও তার কাছ থেকে নগদ ১৯০০ টাকা জব্দ করা হয়। 

পরে তাকে আলীকদম থানা পুলিশের কাছে হস্তান্তর করা হলে মাদক পাচারের অভিযোগে মামলা দায়ের হয়। দীর্ঘ শুনানির পর বহুল আলোচিত এ মামলার রায় ঘোষণা করা হলো।

বিডি প্রতিদিন/কেএ                                                      

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর