১৬ অক্টোবর, ২০২৪ ০১:৫১

বেরোবি ছাত্রীকে ইভটিজিংয়ের জেরে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বেরোবি ছাত্রীকে ইভটিজিংয়ের জেরে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে দ্বন্দ্বের জেরে শিক্ষার্থীরা ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেছে।  মঙ্গলবার রাত ৯টার টার দিকে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক দীর্ঘ সময় অবরোধ করা হয়।

সূত্র থেকে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে স্থানীয় এক যুবক বাজে মন্তব্য করে। শিক্ষার্থীর ছেলে বন্ধু প্রতিবাদ করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন এবং প্রাথমিকভাবে সমস্যার সমাধান করা হয়। 

কিন্তু পরবর্তীতে সেই ছেলেবন্ধু আবু সাঈদ চত্বরে অবস্থান করলে স্থানীয়দের একটি দল তাকে আক্রমণ করে এবং গায়েহাত তোলে। 

এই ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা জড়ো হয়ে সুষ্ঠু বিচারের দাবিতে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে। শিক্ষার্থীদের দাবি ছিল, অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা। 

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং প্রক্টর বডি ঘটনাস্থলে উপস্থিত হন এবং শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করার চেষ্টা করেন। তারা শিক্ষার্থীদের আশ্বস্ত করেন যে, অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে এবং বিশ্ববিদ্যালয়ের সুরক্ষা নিশ্চিত করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/আশিক

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর