১৬ অক্টোবর, ২০২৪ ০২:১৯

পরকীয়ায় অন্তঃসত্ত্বা, হাতুড়িপেটা করে গর্ভপাতের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক

পরকীয়ায় অন্তঃসত্ত্বা, হাতুড়িপেটা করে গর্ভপাতের চেষ্টা

ভুক্তভোগী নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়ার ছবি

মুন্সীগঞ্জের শ্রীনগরে বসতঘরে আটকে রেখে এক যুবতীকে জোরপূর্বক গর্ভপাত করার চেষ্টা ও মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে বিবাহিত এক যুবকের বিরুদ্ধে।

এ সময় ঢাকা থেকে গর্ভপাত করাতে আসা টিমের এক নারী সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকাল ৪ টার দিকে শ্রীনগর উপজেলার পশ্চিম সিংপাড়া গ্রামের ইদ্রিস আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার যুবতীর নাম দীপা বেগম (৩০)। আটক অপর নারী হচ্ছেন আম্বিয়া (৪২)।

স্থানীয়রা জানান,উপজেলার পশ্চিম সিংপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে বিবাহিত রিপন শেখ বিগত চার-পাঁচ দিন দিন আগে ঢাকার মিরপুর থেকে দীপা নামে দুই মাসের অন্তঃসত্ত্বা এক নারীকে বাড়িতে নিয়ে আসেন। এ সময় তার স্ত্রী তানিয়া বেগম ওই নারীর পরিচয় জানতে চাইলে রিপন জানান ওই নারী তার পরকীয়া প্রেমিকা এবং সে ২ মাসের অন্তঃসত্ত্বা।

বিয়ের জন্য চাপাচাপি করার কারনে বাড়িতে নিয়ে এসেছেন তিনি। পরে আজ মঙ্গলবার বিকালে ওই নারীকে জোরপূর্বক গর্ভপাত ঘটাতে ঢাকা থেকে একটি টিম নিয়ে আসেন রিপন। এ সময় দীপাকে হাতুড়ি পেটা করে হাত-পা ভেঙ্গে দিয়ে জোরপূর্বক গর্ভপাত ঘটানোর চেষ্টা করা হয়। 

পরে আশপাশের লোকজন ভুক্তভোগী ডাক-চিৎকার শুনে ঘটনাস্থলে ছুটে এসে ওই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ সময় গর্ভপাত ঘটানোর টিমের সদস্য আম্বিয়া নামে এক নারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয়রা। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায় মূল অভিযুক্ত রিপন শেখ।

রিপনের প্রথম স্ত্রী তানিয়া বেগম বলেন, আমার স্বামী রিপন ওই নারীকে ঘরে আটকে রেখে অজ্ঞাত ২ নারীর সহযোগিতায় জোরপূর্বক গর্ভপাত করানোর চেষ্টা করে। একপর্যায়ে হাতুরি পেটা করে।

প্রতিবেশী মো. মামুন জানান, রিপন স্ত্রী পরিচয়ে যে নারীকে বাড়িতে নিয়ে আসে সে দুই মাসের গর্ভবতী। রিপন লোকজন নিয়ে জোরপূর্বক তার গর্ভপাতের চেষ্টার পাশাপাশি অমানবিক নির্যাতন করেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. কাশফি জানান,নির্যাতনের কারনে ওই নারী স্বাভাবিকভাবে কথা বলতে পারছেন না। তার হাত-পায়ের হাড় ভাঙ্গা। উন্নত চিকিৎসার প্রয়োজন।
অবস্থার আরও অবনতি হলে তাকে ঢাকায় রেফার করা হবে।

বিষয়টি নিশ্চিত করে,শ্রীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াসিন মুন্সী বলেন, ভুক্তভোগী নারীর স্বজনদের সাথে যোগাযোগের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিডি প্রতিদিন/আশিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর