৯ নভেম্বর, ২০১৯ ১৭:২৯

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গলাচিপায় দমকা হাওয়ার সাথে ভারি বৃষ্টি

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গলাচিপায় দমকা হাওয়ার সাথে ভারি বৃষ্টি

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃহস্পতিবার মধ্য রাত থেকে উপকূলীয় এলাকা পটুয়াখালীর গলাচিপা উপজেলায় থেমে থেমে ভারি থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। শনিবার দুপুর থেকে ভারি বৃষ্টিপাতের সাথে দমকা হাওয়া বইছে। নদীতে স্বাাভাবিক জোয়ারের চেয়ে দেড় থেকে দুই ফুট পানি প্রবাহিত হচ্ছে। সাগরে মাছ ধরা জেলেদের অধিকাংশ তীরে ফিরে এলেও কিছু জেলে এখনও সাগরে রয়েছেন। ঘূর্ণিঝড়ের কারণে সবচেয়ে শঙ্কায় রয়েছেন কৃষকরা। তারা ধান চিটা হয়ে যাওয়ার আশঙ্কা করছেন। 

উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবলায় গলাচিপা উপজেলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উপজেলার ১০৭টি সাইক্লোন শেল্টার জনসাধারণের জন্য ও ৮টি মুজিব কেল্লা গবাদি পশুর জন্য প্রস্তুত রাখা হয়েছে। ইতিমধ্যে ২৩ হাজার লোক এসব সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে। অপেক্ষাকৃত দুর্যোগ ঝূঁকিপূর্ণ ইউনিয়ন চরকাজল, চরবিশ্বাস, পানপট্টি, গলাচিপা সদর ইউনিয়ন এবং চরবিশ্বাস ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ চরবাংলা, গলাচিপা ইউনিয়নের চর কারফারমায় অতিরিক্ত নজরদারি রাখা হয়েছে। এ সব ইউনিয়ন ছাড়াও উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সরকারি-বেসরকারি ভবনগুলো প্রস্তুত রাখা হয়েছে। শুকনো খাবার ও মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাও প্রস্তুত রয়েছে। 

এদিকে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির উপজেলা টিম লিডার আবু হেনা মো. শোয়েব আশিস জানান, ১৩৫টি ইউনিট ও ২৫০৬ স্বেচ্ছাসেবক জনগণকে সচেনতা ও আশ্রয় কেন্দ্রে নেয়ার জন্য তৎপর রয়েছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর