১১ মার্চ, ২০১৯ ০৯:১৪

কুয়েত মৈত্রী হলে বাক্সভর্তি ব্যালট পেপার উদ্ধার

অনলাইন প্রতিবেদক

কুয়েত মৈত্রী হলে বাক্সভর্তি ব্যালট পেপার উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলে বাক্সভর্তি ব্যালট উদ্ধার করা হয়েছে। সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পরই ছাত্রীরা এসব ব্যালট পেপার উদ্ধার।

কুয়েত-মৈত্রী হলে ভোটের আগে খালি ব্যালট বাক্স না দেখানোর কারণে বিক্ষোভের মুখে সকাল ৯টায় ভোট স্থগিত করা হয়।

মৈত্রী হলের ভোটগ্রহণ স্থগিত এবং প্রভোস্টকে বরখাস্তের দাবিতে প্রো-ভিসি অধ্যাপক ড. আব্দুস সামাদ ও প্রক্টর এ কে এম গোলাম রব্বানীকে অবরুদ্ধ করে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা প্রো-ভিসির প্রাইভেটকারটি জাল ভোটের ব্যালট দিয়ে ঢেকে দেয়।

বিক্ষোভকারীরা জানান, সকালে খালি বাক্স দেখাতে বললে- গড়িমসি করায় তাদের সন্দেহ হয়। পরে রিডিং রুম থেকে ছাত্রলীগ প্রার্থীর পক্ষে জাল ভোট দেয়া ব্যালট পেপার উদ্ধার করা হয়। 

বিষয়টিকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন প্রোভিসি ও প্রক্টর। একই সঙ্গে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিতেরও ঘোষণা দেন।

এদিকে, সকাল থেকে শুরু হওয়া নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বর্জন করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন ছাত্রলীগ ছাড়া প্রায় সব সংগঠন ও স্বতন্ত্র প্রার্থীরা। 

দীর্ঘ ২৮ বছর ১০ মাস পর বহুল আলোচিত ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন ছাত্রসংগঠনের প্যানেল ও স্বতন্ত্র অবস্থান থেকে সহসভাপতি (ভিপি) পদে লড়ছেন ২১ জন শিক্ষার্থী। সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রার্থী হয়েছেন ১৪ জন।

বিডি প্রতিদিন/১১ মার্চ ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর