শিরোনাম
২৮ জুলাই, ২০১৯ ১৭:৩৬

ঢাকা থেকে আসা ২ ডেঙ্গু রোগী নীলফামারীতে চিকিৎসাধীন

নীলফামারী প্রতিনিধি

ঢাকা থেকে আসা ২ ডেঙ্গু রোগী নীলফামারীতে চিকিৎসাধীন

নীলফামারী আধুনিক সদর হাসপাতালে পরিতোষ চন্দ্র রায় (২৮) ও আব্দুর রহিম (২৪) নামে দুই ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। তারা দুইজন ঢাকা থেকে এসেছেন। 

তাদের মধ্যে পরিতোষ চন্দ্র রায় জেলা সদরের চড়াইখোলা ইউনিয়নের পশ্চিম কুচিয়ার মোড় গ্রামের ভুষণ চন্দ্র রায়ের ছেলে। নীলফামারী সরকারি কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স পাশ করে ঢাকার একটি মেসে থেকে চাকুরীর চেষ্টা করছিলেন। গত ২৪ জুলাই ঢাকা থেকে বাড়িতে এসে রবিবার সকালে জ্বরে আক্রান্ত হলে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। এরপর রক্ত পরীক্ষায় তার ডেঙ্গু জ্বর ধরা পরে। 

অপরদিকে, আব্দুর রহিম জেলা সদরের রামনগর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। সে ঢাকার যাত্রাবাড়িতে তার বাবার সঙ্গে মুদি দোকান করে। গত ২৪ জুলাই ঢাকা থেকে জ্বর নিয়ে বাড়ি এসে ২৫ জুলাই রাত ৯টার দিকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়। বর্তমানে রহিম সুস্থতার পথে। 

সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ওই দুই ডেঙ্গু রোগী ভর্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, আব্দুর রহিম ২৫ জুলাই রাতে ভর্তি হয়ে চিকিৎসা নেওয়ার পর এখন সুস্থ। তাকে সোমবার ছেড়ে দেওয়া হবে। রবিবার দুপুরে পরিতোষ ভর্তি হয়েছে। তার চিকিৎসা চলছে। তারা দুইজনই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এসেছে। 

তিনি আরও বলেন, ডেঙ্গু যাতে না ছড়ায় সে ব্যাপারে জনগনকে সচেতন করা হচ্ছে। স্বাস্থ্য কর্মীরা মাঠে কাজ করছেন। সচেতনতা মূলক মাইকিং করা হচ্ছে। জ্বর হলে সরকারী হাসপাতালে আসার পরামর্শ দেওয়া হচ্ছে এলাকাবাসীকে।      


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর