২৯ জুলাই, ২০১৯ ১৭:২০

দিনাজপুরে হাসপাতালে চিকিৎসাধীন ৯ ডেঙ্গু রোগী

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে হাসপাতালে চিকিৎসাধীন ৯ ডেঙ্গু রোগী

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ৯জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে এরা সবাই আশংকামুক্ত ও প্রত্যেকে ঢাকায় আক্রান্ত হয়ে দিনাজপুরে আসে এবং হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানান জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস। 

আসন্ন ঈদ-উল আযহাতে ঢাকাসহ বিভিন্ন জেলা হতে ঘরে ফেরা মানুষের কারণে দিনাজপুরে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে পারে বলে আশংকা রয়েছে। এই আশংকাকে সামনে রেখে ডেঙ্গু রোগের মোকাবিলায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৪টি ওয়ার্ডকে এই ডেঙ্গু রোগীর চিকিৎসা সেবা দেওয়ার জন্য আলাদা করে প্রস্তুত করা হয়েছে। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় জরুরি সভা করেছে দিনাজপুর জেলা স্বাস্থ্য বিভাগ।

হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হওয়া দিনাজপুরের বিরলের সাংবাদিক আতিউর রহমান অতিক জানান, ঢাকায় একটি কাজে যাওয়াার পর তিনি ডেঙ্গু রোগে আক্রান্ত হন। পরে ১৬ জুলাই দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সুস্থ হয়ে বাড়ি ফিরে যান গত ২১ জুলাই। এখন রক্ত পরীক্ষার জন্য নিয়মিত হাসপাতালে আসতে হচ্ছে। 

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক আবু মো: খইরুল কবির জানান, ডেঙ্গু রোগী সনাক্তকরণের প্রয়োজনীয় যন্ত্রের চাহিদাপত্র মন্ত্রণালয়ে প্রেরন করা হয়েছে। মঙ্গলবার-বুধবারের মধ্যে প্রয়োজনীয় সরঞ্জামাদি পাওয়াা যাবে। এরপর থেকে ডেঙ্গু রোগীর পরীক্ষা-নিরীক্ষা সবই এই হাসপাতালে সম্ভব হবে। এছাড়াও আগামী পহেলা আগস্ট থেকে সকল প্রকার প্যাথলজীক্যাল পরীক্ষা-নিরীক্ষা এই হাসপাতালেই করা সম্ভব হবে। ডেঙ্গু রোগের মোকাবিলায় হাসপাতালে আলাদাভাবে ৪টি ওয়ার্ডকে প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়াও ঘন ঘন বৈঠক করা হচ্ছে এই ডেঙ্গু মোকাবিলা করার জন্য।

সোমবার জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানান, সোমবার দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার পর্যন্ত ৯জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে এসব রোগী সবাই ঢাকা থেকে এসেছেন এবং প্রত্যেকেই শঙ্কামুক্ত। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর