২৯ জুলাই, ২০১৯ ২১:১৫

এক সপ্তাহে সাভারে ডেঙ্গুতে আক্রান্ত অর্ধ শতাধিক

সাভার প্রতিনিধি:

এক সপ্তাহে সাভারে ডেঙ্গুতে আক্রান্ত অর্ধ শতাধিক

গত এক সপ্তাহে সাভারে অর্ধ শতাধিক মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। সাভারের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে খোঁজ নিয়ে এ তথ্য জানা গেছে। এর মধ্যে আজ দুপুরে জুয়েল মাহমুদ নয়ন (৩৮) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

সাভার সুপার ক্লিনিকের পরিচালক আমিনুল ইসলাম জানান, তাদের ক্লিনিকে ৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। তবে তাদের অবস্থা উন্নতির দিকে।

এদিকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৬ জন চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ৬ জন ভর্তি রয়েছে। ২ জনকে আরও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অন্যরা চিকিৎসা নিয়ে চলে গেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. নাজমুল হুদা মিঠু।

সাভার ল্যাবজোন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ওয়াকিলুর রহমান জানান, তার হাসপাতালে ৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিল। এর মধ্যে একজন সুস্থ হয়েছেন। আর অন্য দুইজন আরও উন্নত চিকিৎসা নেওয়ার জন্য চলে গেছে।

ইবনে সিনা ডি-ল্যাব সাভার শাখার বায়ু কেমিস্ট ও ল্যাব ইনচার্জ হাবিবুর রহমান জানান, ডেঙ্গু আতঙ্কে ৫১২ জন তাদের ল্যাবে পরীক্ষা করিয়েছেন। এর মধ্যে ৪২ জনের শরীরে ডেঙ্গু ধরা পরেছে। পরে তারা চিকিৎসার জন্য  সাভার ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর