শিরোনাম
৩০ জুলাই, ২০১৯ ১৩:৩৮

রামেকে নতুন রোগী ৯ জন, খোলা হয়েছে আলাদা ডেঙ্গু ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রামেকে নতুন রোগী ৯ জন, খোলা হয়েছে আলাদা ডেঙ্গু ওয়ার্ড
ঈদের আগে ও পরে রাজশাহীতে বাড়তে পারে ডেঙ্গু রোগীর সংখ্যা। রাজধানীতে থাকা রাজশাহীর মানুষরা বাড়িতে ফিরলে বাড়তে পারে ডেঙ্গু রোগীর সংখ্যা-এমন আশঙ্কা চিকিৎসকদের। আর গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে ৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।
 
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, সোমবার পর্যন্ত হাসপাতালে ৩৩ জন রোগী চিকিৎসাধীন। এর সঙ্গে মঙ্গলবার দুপুর পর্যন্ত যোগ হয়েছে আরও ৯ জন। ফলে এখন চিকিৎসাধীন ৪২ জন। 
 
রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডকে আলাদাভাবে ডেঙ্গু ওয়ার্ড ঘোষণা করা হয়েছে। এটি আগে চক্ষু ওয়ার্ড ছিল। একজন ডেঙ্গু রোগীকে সেখানে ভর্তিও করা হয়েছে। সেখানে বর্তমানে ১৭টি বেড আছে। সেখানে আরও তিনটি বেড সংযুক্ত করে ওয়ার্ডটি মোট ২০ শয্যার আলাদা ডেঙ্গু ওয়ার্ডে রূপ দেওয়া হবে। আলাদাভাবে করা ওই ডেঙ্গু ওয়ার্ডে চারজন চিকিৎসক ও ছয়জন নার্স দায়িত্ব পালন করবেন। এছাড়া হাসপাতালের মেডিসিন বিভাগের রেজিস্ট্রার চিকিৎসকরা সেখানকার ডেঙ্গু রোগীদের চিকিৎসা কার্যক্রম মনিটরিং করবেন।
 
ডা. সাইফুল ফেরদৌস বলেন, আর মাত্র কয়েক দিন পরেই ঈদুল আযহা। ফলে সামনে সপ্তাহ থেকেই রাজধানী ঢাকাসহ বিভিন্নস্থান থেকে মানুষজন পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করতে রাজশাহীর বাড়িতে আসবেন। ফলে তাদের মধ্যে ডেঙ্গু রোগ নিয়েও অনেক আসবেন এ কথা ধরা যায়। তাই বাড়তি সতর্কতা হিসেবে রামেক হাসপাতালে আলাদা ওয়ার্ড খোলা হয়েছে।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর