শিরোনাম
৩০ জুলাই, ২০১৯ ২০:৫৮

ডেঙ্গু নিয়ে শরীয়তপুর সদর হাসপাতা‌লে ভর্তি শার‌মিন

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি:

ডেঙ্গু নিয়ে শরীয়তপুর সদর হাসপাতা‌লে ভর্তি শার‌মিন

শরীয়তপুর সদর হাসপাতালে শার‌মিন আক্তার (২৫) না‌মে এক ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। তি‌নি শরীয়তপুর সরকা‌রি ক‌লেজ থে‌কে মাস্টার্স ডিগ্রী লাভ ক‌রে‌ছেন। 

শার‌মিন জা‌জিরা উপ‌জেলার মুলনা ইউনিয়‌নের লাউ‌খোলা রা‌য়েরকা‌ন্দি গ্রা‌মের মাহমুদুর রহমান মাদবরের স্ত্রী। তি‌নি গৃ‌হিনী, তার মার‌জিয়া না‌মে আড়াই বছ‌রের এক‌টি ‌মে‌য়ে আছে। গত দশ‌দিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হন তি‌নি।

শার‌মি‌নের স্বামী মাহমুদুর রহমান জানান, ২০ জুলাই ঢাকা রামপুরা তার ভাই‌য়ের বাসা থে‌কে জ্বরে আক্রান্ত হলে ২২ জুলাই তিনি শরীয়তপু‌রে জা‌জিরা শশুর বাড়িতে চলে আসেন। ২৬ জুলাই তিনি জা‌জিরা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লেক্সের মে‌ডি‌কেল অফিসার ডা. না‌ফি মোহাম্মদের স্বরণাপন্য হন। চি‌কিৎসক জ্ব‌রের জন্য এন্টিবায়‌টিকসহ অন্যান্য ঔষধ দেন শার‌মিন‌কে। ঔষদগু‌লো খে‌লে জ্বরের পরিস্থিতি খারাপ হলে দুই‌দিন পর ২৮ জুলাই আবার ওই চি‌কিৎসক‌কে দেখান। চি‌কিৎসক রক্ত পরীক্ষা দেন। রক্ত পরীক্ষায় ডেঙ্গু জ্বর ধরা পড়ে। প‌রে আজ সদর হাসপাতালে
ভর্তি হন তিনি। 

শরীয়তপুর সিভিল সার্জন  ডা. খ‌লিলুর রহমান সদর হাসপাতালে এক ডেঙ্গু রোগী ভর্তির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, তার চিকিৎসা চলছে। তি‌নি ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এসেছেন।

তিনি আরও বলেন, ডেঙ্গু যাতে না ছড়ায় সে ব্যাপারে জনগণকে সচেতন করা হচ্ছে। স্বাস্থ্যকর্মীরা মাঠে কাজ করছেন। সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। জ্বর হলে সরকারি হাসপাতালে আসার পরামর্শ দেয়া হচ্ছে এলাকাবাসীকে। আগামীকাল সদর হাসপাতা‌লে ডেঙ্গু হেল্পডেস্ক বসা‌নো হ‌বে ব‌লে জানান তি‌নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর