শিরোনাম
৩০ জুলাই, ২০১৯ ২১:২৪

ডেঙ্গু রোধে গৌরব ৭১ ও ডিএনসিসির মাসব্যাপী প্রচারাভিযান

অনলাইন ডেস্ক

ডেঙ্গু রোধে গৌরব ৭১ ও ডিএনসিসির মাসব্যাপী প্রচারাভিযান

সংগৃহীত ছবি

ডেঙ্গু প্রতিরোধে রাজধানীতে মাসব্যাপী প্রচারাভিযান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন ও গৌরব'৭১ এর যৌথ উদ্যোগে শুরু হওয়া ওই কর্মসূচি চলবে আগামী একমাস।

সকালে শতাধিক স্বেচ্ছাসেবক নিয়ে কর্মসূচির উদ্বোধন করেন গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন। কর্মসূচি চলাকালে কারওয়ান বাজার, ফার্মগেট, খামারবাড়ি, সংসদ ভবন এলাকায় কয়েক হাজার সচেতনামূলক লিফলেট বিতারণ করা হয়।

প্রথমে কারওয়ান বাজারের প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান, অফিস, বাসা-বাড়িতে লিফলেট বিতরণ করা হয়। পরে ফার্মগেট, খামারবাড়ি ও সংসদ ভবন এলাকায়ও একই কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ওইসব এলাকার বাসিন্দাদের এডিস মশা সম্পর্কে ধারণা দেয়া হয়।

গৌরব ৭১ এর 'ডেঙ্গুমুক্ত দেশ চাই' এই স্লোগানে শুরু হওয়া কর্মসূচিতে সিটি করপোরেশনের পাশাপাশি নগরবাসীকে উদ্যোগী হয়ে ডেঙ্গুমুক্ত দেশ গড়ার আহ্বান জানিয়েছেন এফ এম শাহীন।

এর আগে রাজধানীর খামারবাড়ি ও উত্তরা এলাকায় ডেঙ্গু প্রতিরোধে প্রচারাভিযান চালান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর