৩১ জুলাই, ২০১৯ ১৯:২০

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৯৮ জন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৯৮ জন

বগুড়ায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছেই। বুধবার জেলায় সরকারি ভাবে ৬৩ জন রোগীকে ভর্তি রেখে চিকিৎসার বিষয়টি নিশ্চিত করা হয়। এছাড়া সুস্থ এবং ছাড়পত্র নিয়েছেন আরো ৩৫ জন। এনিয়ে মোট ৯৮ জন ডেঙ্গু রোগীর খবর পাওয়া গেছে।

বুধবার দুপুর পর্যন্ত জেলায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে ভর্তি রয়েছে ৬৩ জন। আর এ পর্যন্ত ২৯ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আর ছয় জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। এনিয়ে ৯৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেল বগুড়ায়।
 
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. আরিফুর রহমান তালুকদার জানান, ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। নতুন রোগী যেমন আসছে, তেমন আবার সুস্থ হয়েও ছাড়পত্র নিচ্ছে। তিনি জানান, এই সময়টাাতে ডেঙ্গু রোগী পাওয়া যায়। রোগীদের জাতীয় গাইড লাইন মোতাবেক চিকিৎসা দেয়া হচ্ছে। রোগীদের অতি যত্ন নেয়া হচ্ছে। 

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী বলেন, বগুড়ায় সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে বুধবার দুপুর পর্যন্ত ভর্তি রয়েছে মোট ৬৩ জন। এর মধ্যে নতুন করে পাওয়া গেছে শহরের টিএমএসএস হাসপাতালে ৭ জন।  

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর