১ আগস্ট, ২০১৯ ১৯:১৫

চট্টগ্রামে ডেঙ্গু রোগী বাড়ছেই, এক দিনেই ৩২

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম:

চট্টগ্রামে ডেঙ্গু রোগী বাড়ছেই, এক দিনেই ৩২

চট্টগ্রামে প্রতিনিয়তই বাড়ছে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার একদিনেই চট্টগ্রামে ৩২ জন নতুন করে আক্রান্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৮ জন এবং সরকারি বেসরকারি হাসপাতালে ১৪ জন। আক্রান্তরা চমেক হাসপাতাল এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছে। আজ পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ১৮০ জন। এর মধ্যে চমেক হাসপাতালে ৭৩ জন্য এবং বেসরকারি হাসপাতালে ১০৭ জন। সিভিল সার্জন কার্যালয় এবং চমেক হাসপাতাল সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে গত বুধবার একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছিল ২৬ জন।   

জানা যায়, বৃহস্পতিবার বিকাল পর্যন্ত সিভিল সার্জন কার্যালয় পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নগরের বেসরকারি হাসপাতালে ১৪ জন নতুন ডেঙ্গু রোগী শনাক্ত করে। এর মধ্যে দুইজন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বাকি ১২ জন রোগী নগরের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছে। গত জানুয়ারি থেকে আজ পর্যন্ত সিভিল সার্জন কার্যালয় ১০৭জন ডেঙ্গু রোগী শনাক্ত করে।

সিভিল সার্জন কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. নুরুল হায়দার শামীম বলেন, নতুন করে ১৪ জন রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত এ কার্যালয়ের অধীনে ১০৭ জন রোগীকে শনাক্ত করা হয়।’

অন্যদিকে চমেক হাসপাতালে বৃহস্পতিবার নতুন করে ১৮ জন রোগী ভর্তি হয়। এসব রোগী হাসপাতালের ১৩, ১৪ এবং ১৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। চমেক হাসপাতালে মোট ৭৩ জন ভর্তি আছে।  

চমেক হাসপাতালের উপ পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, ‘চমেক হাসপাতালে গতকাল নতুন করে ১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি করা হয়। একন পর্যন্ত এ হাসপাতালে ৭৩ জন রোগী ভর্তি করা হয়।’ 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর