১ আগস্ট, ২০১৯ ১৯:৫৮

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২৫ জন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২৫ জন

বগুড়ায় দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। আর শঙ্কা বাড়ছে জেলাবাসীর। সরকারিভাবে বলা হচ্ছে, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় নতুন করে ২৫ জন ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়েছে। তারা বিভিন্ন হাসপাতালে ও বেসরকারি ক্লিনিকে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। সব মিলিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছে ৭৫ জন। আর কিছু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ছাড়পত্র নিয়েছে।

বগুড়া জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, বগুড়া শহরের টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে সাতজন, শামসুন নাহার ক্লিনিকে দুই, আমদিঘিতে এক, মোহাম্মদ আলী হাসপাতালে পাঁচ এবং বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন ৬০ জন। ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। 

বগুড়া সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, বগুড়াতে এডিস মশার অস্তিত্ব আছে কি না এই বিষয়ে পুরোটা জানা নেই। এমন কোন সংবাদও পাওয়া যায়নি যে এডিশ মশা বগুড়ায় আছে। আমাদের জনবল কাজ করছে। এমন ঘটনা থাকলে জানানো হবে। গত বুধবার সকাল ১০টা থেকে বৃহস্পতিবার সকাল ১০ পর্যন্ত ২৪ ঘন্টায় শজিমেক হাসপাতালে নতুন করে ২৫ জন রোগী ভর্তি হয়েছে। এখন জেলায় ৭৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে বেশ কিছু রোগী ছাড়পত্রও নিয়েছেন। 

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরিফুর রহমান তালুকদার জানান, এই সময়ে ডেঙ্গু রোগীর প্রকোপ বাড়ে। ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। নতুন রোগী যেমন আসছে, তেমন আবার অনেকেই সুস্থ হয়েও ছাড়পত্র নিচ্ছে। শুধু বাড়ছে এমন নয়, সুস্থ হচ্ছে। 

বিডি প্রতিদিন/০১ আগস্ট, ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর