১ আগস্ট, ২০১৯ ২১:৩৩

ভৈরবে ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি:

ভৈরবে ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

কিশোরগঞ্জের ভৈরবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হামজা (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। শিশুটির বাবার নাম মো. ইসমাইল মিয়া। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার চুন্ডা ইউনিয়নের নশিংপুর গ্রামে। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, তীব্র জ্বর নিয়ে অভিভাবকরা শিশুটিকে বিকালে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা নিরীক্ষার পর শরীরে স্যালাইন পুশ করে কিছু ওষুধ খেতে দেন। স্যালাইন পুশ করার ১০ মিনিট পর শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। 

হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক রিয়াসাদ জানান, বিকাল ৫ টার আগে শিশুটিকে তার বাবা মা নিয়ে আসেন। এ সময় শিশুটির শরীরে প্রচণ্ড জ্বর ছিল। প্রাথমিক পরীক্ষায় প্রমাণিত হয়েছে ডেঙ্গু নিয়েই শিশুটিকে হাসপাতালে আনা হয়। স্যালাইন পুশ করার কিছুক্ষণ পরই শিশুটি মারা যায়।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে পাঁচ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন। তারা হলেন, জোনায়েত (৪৫), রুহুল আমীন (৪০), সবুজ (৩৫), নজরুল (৩০) ও সাবিদা বেগম (৬০)। তাদের বাড়ি ভৈরবসহ আশপাশের এলাকায়। তবে পাঁচজনই ঢাকা থেকে তাদের বাড়ি আসার পর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন বলে তাদের পরিবারের সদস্যরা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর