২ আগস্ট, ২০১৯ ১৮:৫৩

সিরাজগঞ্জে আরও ৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে আরও ৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সিরাজগঞ্জে প্রতিদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও চারজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৫০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। আক্রান্তরা জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সিরাজগঞ্জ পৌর এলাকার বিভিন্নস্থানে পূর্ণ বয়স্ক এডিস মশা ও এডিস মশার লাভার সন্ধান পাওয়া গেছে। গত দুই দিনে সিভিল সার্জন কার্যলয়ের এ্যান্টোমোলজি টেকনিশিয়ানরা পৌর এলাকার বিভিন্নস্থানে পর্যবেক্ষণ করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা থেকে এডিস মশা ও লাভার সন্ধান পেয়েছেন। 

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, পৌরভবন, পুলিশ সুপারের কার্যালয়, গণপূর্ত অফিসের নির্বাহী প্রকৌশলীর বাসভবন, জেলা পরিষদের ডাকবাংলোর পরিত্যক্ত টায়ার, ফুলের টপে লাভা এবং পূর্ণাঙ্গ এডিস মশা পাওয়া গেছে। 

ধারণা করা হচ্ছে, জেলায় আরও এডিস মশার লাভা রয়েছে। এ জন্য ওষুধ ছিটানোর পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে। সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে লিফলেট, ব্যানার, প্রচার মিছিল এবং বিভিন্ন স্কুলে গিয়ে গিয়ে সচেতনতা মূলক কর্মসূচি পালন করা হচ্ছে। সবাইকে ঘর-বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেয়া হচ্ছে। 

সিভিল সার্জন কার্যালয়ের এ্যান্টোমোলজি টেকনেশিয়ান মো. তোফাজ্জল হোসেন জানান, গত দুই দিন আমরা সিরাজগঞ্জের সার্কিট হাউজসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে এডিস মশার লাভা পেয়েছি। যেখানে আমরা লাভা পেয়েছি সেখানে মশা নিধন ওষুধ দেয়ার পরামর্শ দিয়েছি এবং লাভাগুলো আমরা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করার জন্য সংরক্ষণ করেছি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর