২ আগস্ট, ২০১৯ ১৯:০৬

ডেঙ্গু প্রতিরোধে চলচ্চিত্র তারকাদের নিয়ে তথ্যমন্ত্রীর অভিযান

অনলাইন ডেস্ক

ডেঙ্গু প্রতিরোধে চলচ্চিত্র তারকাদের নিয়ে তথ্যমন্ত্রীর অভিযান

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, দেশে আর এডিস মশা থাকবে না। ডেঙ্গু প্রতিরোধের জন্য এডিস মশাদমনে সকলের সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই।’ আজ শুক্রবার দুপুরে রাজধানীর এফডিসি ও পান্থপথে চলচ্চিত্র তারকাদের নিয়ে এডিস মশা নিধন ও সচেতনাতামূলক অভিযানে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতিজগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে।’ তারকাদের সচেতনাতামূলক এ অভিযান মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে বলেও আশা রাখেন মন্ত্রী।

অভিযানের সময় তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম, চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, দিলারা, অঞ্জনা, আন্না, রিয়াজ, ফেরদৌস, রোকেয়া প্রাচী, শাহনূর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তানহা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক অরুণ সরকার রানাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের অনেকেই উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর