৩ আগস্ট, ২০১৯ ০৮:৩৬

আওয়ামী লীগ-চিকিৎসকদের সমন্বয়ে ডেঙ্গু মনিটরিং সেলের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ-চিকিৎসকদের সমন্বয়ে ডেঙ্গু মনিটরিং সেলের সিদ্ধান্ত

দেশের ৬৪ জেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু জ্বর। প্রতিদিন প্রায় দেড় হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হচ্ছেন। এমন অবস্থায় রাজধানী ঢাকাসহ জেলা-উপজেলা পর্যায়ে ডেঙ্গু-আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতে আওয়ামী লীগ নেতা ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় বিশেষজ্ঞ চিকিৎসক নেতাদের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক সহ অনেকে।

অন্যদিকে চিকিৎসক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহীউদ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক কামরুল হাসান খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সাবেক উপাচার্য অধ্যাপক কামরুল হাসান প্রমুখ।

সভায় ডেঙ্গু সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সারাদেশে ডেঙ্গু-আক্রান্ত রোগীদের সর্বাত্মক সহযোগিতা ও সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতে বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামত গ্রহণ করা হয়। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর