৩ আগস্ট, ২০১৯ ১২:৪২

নেত্রকোনায় ঢাকা থেকে আসা ৪ ডেঙ্গু রোগী ভর্তি

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় ঢাকা থেকে আসা ৪ ডেঙ্গু রোগী ভর্তি

নেত্রকোনা জেলা ডেঙ্গুমুক্ত হলেও এখনো পর্যন্ত বাইরে থেকে আক্রান্ত অবস্থায় চারজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিকে জ্বর হলেই মানুষ আতঙ্কিত হয়ে হাসপাতালে আসছে পরীক্ষার জন্য। তবে নেত্রকোনায় এনএস ওয়ান থাকলেও নেই এন্টিবডি পরীক্ষার ব্যবস্থা। 

শনিবার সকাল থেকেই নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভিড় করেন জ্বর আক্রান্ত রোগীরা। 

এদের মাঝে ঢাকা থেকে জ্বর নিয়ে আসা রোগীদের অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষা করা হচ্ছে। তবে এনএস ওয়ান ছাড়া অন্য কোন পরীক্ষা এখনো হাসপাতালে হচ্ছে না। ঢাকা থেকে আক্রান্ত হয়ে ফাতেমা, লিমা, হাসান এবং মংমনসিংহ থেকে আক্রান্ত হয়ে খালিদ আব্দুল্লাহ ভর্তি আছেন। 

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এমও) ডাক্তার একরামুল হাসান জানান, ময়মনসিংহ বা ঢাকা থেকে যারা আসছে তারা ভর্তি আছে। স্থানীয়ভাবে এই রোগী এখনো পাওয়া যায়নি। প্রাথমিকভাবে জ্বরের প্রথমেই এনএস ওয়ান যেইটা আছে আমরা সেইটা বিনামূল্যে পরীক্ষা করছি। অনেক সময় জ্বরের কয়েকদিন হয়ে গেলে এনএসওয়ান পরীক্ষায় ধরা পড়ে না। কিন্তু পরবর্তীতে ধরা পড়ে। দেখা যায় পূর্বে কখনো হয়েছিল বা ডেঙ্গু আছে। সেক্ষেত্রে এন্টিবডি পরীক্ষাটা করে নিতে হয়। নেত্রকোনায় এই পরীক্ষা এখনো না থাকলেও অচিরেই সেই পরীক্ষার ব্যবস্থা হবে বলেও তিনি আশ্বাস প্রদান করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর