৩ আগস্ট, ২০১৯ ১২:৪৫

টেকনাফে ৩ ডেঙ্গু রোগী সনাক্ত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ৩ ডেঙ্গু রোগী সনাক্ত

কক্সবাজারের টেকনাফে তিনজন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। তাদেরকে শুক্রবার রাতে টেকনাফ থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

টেকনাফ মেরিন সিটি হাসপাতাল (প্রা.) পরিচালনা পরিষদের এমডি কোহিনুর আক্তার বলেন,  নাঈম (৩৫) নামে একজন এনজিও কর্মী জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর তাকে ডেঙ্গু আক্রান্ত হিসেবে সনাক্ত করেন। তার বাড়ি রাজশাহী। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে  রাতেই টেকনাফ থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক।
 
টেকনাফ কেয়ার ল্যাব  ডায়াগনেস্টিক প্যাথলজি সেন্টারের ব্যবস্থাপক জাকারিয়া বলেন, ‘টেকনাফ হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আতাউর রহমান টেকনাফ পৌর এলাকা লামার বাজার থুইমং এর মেয়ে চুওয়ানকে (১) পরীক্ষার জন্য পাঠান। তাছাড়া টেকনাফ পৌর এলাকা কুলালপাড়ার বাসিন্দা স্বর্ণকারের স্ত্রী মেকিংছেন (৩৩) স্ব-উদ্যোগে আসলে প্যাথলজিক্যাল আইজিএম ও সিবিসি পরীক্ষায় উভয়ের শরীরে ডেঙ্গুর অস্তিত্ব ধরা পড়ে।

উল্লেখ্য, টেকনাফ উপজেলা ৫০ শয্যা হাসপাতালে এখনও ডেঙ্গুরোগ সনাক্তের ব্যবস্থা চালু করা হয়নি। শনিবার  থেকে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ‘ডেঙ্গু কর্নার’ চালু হওয়ার কথা।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর