৪ আগস্ট, ২০১৯ ২০:২১

শেরপুরে ডেঙ্গু পরীক্ষার কিট নেই

শেরপুর প্রতিনিধি :

শেরপুরে ডেঙ্গু পরীক্ষার কিট নেই
জ্বর হলেই মানুষজন ডেঙ্গু আতঙ্কে দৌড়াচ্ছেন। ডাক্তারের কাছে গিয়ে নিজেরাই ডেঙ্গু পরীক্ষা দিতে ডাক্তারদের অনুরোধ করছেন। এতো সংখ্যক মানুষের ডেঙ্গু পরীক্ষা করার ফলে সরকারি হাসপাতাল ও বাইরের বাণিজ্যিক ডায়াগনস্টিক সেন্টার গুলোতে কিট নেই বলে সূত্র জানিয়েছে। এই কিট দিয়ে রোগীর ডেঙ্গু হয়েছে কিনা তার ডাক্তারি পরীক্ষা করা হয়।
 
শেরপুর  হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ১৪ জুনে সরকার এই হাসপাতালকে ২শ' ডেঙ্গুর ডিভাইস দিয়ে ছিল। পূর্বেও ডেঙ্গু পরীক্ষা হয়েছে এবং সর্বশেষ ১ আগস্ট ও ৩ আগস্ট মোট ৬৬ জন রোগীর ডেঙ্গু পরীক্ষার মাধ্যমে ডিভাইস শেষ হয়ে যায়। অর্থাৎ ৩ আগস্ট শনিবার বিকাল থেকে হাসপাতালে ডেঙ্গুর গুরুত্বপূর্ণ পরীক্ষা আইজিজি ও আইজিএম পরীক্ষা হচ্ছে না। আর আগে থেকেই এনএসওয়ান পরীক্ষার কোন ব্যবস্থা নেই। 
 
এদিকে জেলার বাণিজ্যিক ডায়াগনস্টিক সেন্টার গুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, কোথাও ডেঙ্গুর ডিভাইস পাওয়া যাচ্ছে না। জ্বরের অসংখ্য রোগী ডেঙ্গু পরীক্ষা করতে এসে ফিরে যাচ্ছেন। শেরপুর কেয়ার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের মালিক গোলাম ফারুক ও সরকার ডায়াগনস্টিক সেন্টারের মালিক মহসিন কবির মোরাদ জানিয়েছে ৩/৪ দিন আগে ২শ' টাকার ডিভাইজ ৪শ' ৮০ টাকায় পাওয়া গেলেও এখন টাকা দিয়েও পাওয়া যাচ্ছে না। 
 
সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. খায়রুল কবির সুমন জানিয়েছেন, শনিবার বিকাল থেকে হাসপাতালে ডিভাইজ নেই। বিষয়টি যথাযথ কর্তপক্ষকে জানানো হয়েছে। আশা করি অল্প সময়ের মধ্যেই সমাধান হবে। 
 
এদিকে সর্বশেষ ২৮ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত শুধু জেলা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ২৪ জন। যার মধ্যে ১২ জন এখনও ভর্তি আছেন ৩জনকে উন্নত চিকিৎসার জন্য বাইরে পাঠানো হয়েছে।
 
বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর