৫ আগস্ট, ২০১৯ ১৩:৫২

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। এ পর্যন্ত ১০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রুগীর সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে ৬ জনই শিশু। তারা হলেন, সদর উপজেলার মধ্যে চালিতাবাড়ীর নীরব (১২), কাটনারপাড়ার নয় মাসের শিশু নোমান, জলেশ্বরীতলার গুনগুন (৮), শাজাহানপুর উপজেলার শাহরিয়ার (৭), মাহমুদুল (৬) এবং শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ( শজিমেক) হাসপাতালের এক ডাক্তারের ৩ বছরের সন্তান  তাসরিফ শরীফ, সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার, বগুড়া সদরের বড় বেলাইল এলাকার গৃহবধু কণিকা সরকার, একই উপজেলার চান্দাই গ্রামের কৃষক হালিম মন্ডল এবং ধুনট উপজেলার মথুরাপুর গ্রামের কৃষক শাহীন মন্ডল। এদের কেউই বিগত কয়েক মাসের মধ্যে ঢাকা যাতায়াত করেননি বলে জানিয়েছেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ। 

তিনি জানান গত  ২৪ ঘন্টায় শজিমেকে ভর্তি হয়েছে ১৩ জন। এখন মোট ৭২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। তবে মোট সেবা নিয়েছে ১৭৯ জন। এর মধ্যে ১০১জনকে ছুটি এবং ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। 

বগুড়া সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান বগুড়ায় বিভিন্ন উপজেলা এবং বেসরকারি ক্লিনিকে মোট ২০ জন রুগী ভর্তি রয়েছে। এর মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ৮জন, আদমদিঘী উপজেলা হেলথ কমপ্লেক্সে ১ জন,  শামসুননাহার ক্লিনিকে ২ জন, ইসলামী হাসপাতাল ১জন, ইন্ডিপেডেন্ট হাসপাতালে ৩ জন এবং টিএমএসএস হাসপাতালে ৫ জন রুগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর