৫ আগস্ট, ২০১৯ ১৯:০২

রাজশাহীতে ডেঙ্গু রোগ বিশেষজ্ঞ টিম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে ডেঙ্গু রোগ বিশেষজ্ঞ টিম
চিকিৎসকদের প্রশিক্ষণ দিতে ঢাকা থেকে রাজশাহী এসেছেন তিন সদস্যের ডেঙ্গু রোগ বিশেষজ্ঞ টিম। ডেঙ্গুর ধরণ পরিবর্তন ও চিকিৎসা ব্যবস্থাপনা নিয়ে তারা রাজশাহীর বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের প্রশিক্ষণ দিয়েছেন। জাতীয় নির্দেশনা বিষয়ক সেমিনারের অংশ হিসেবে সোমবার রাজশাহী মেডিকেল কলেজের হলরুমে এ সেমিনারের আয়োজন করা হয়।
 
বাংলাদেশ মেডিকেল সোসাইটির আয়োজনে সেমিনারে ঢাকা থেকে আসা তিনজন বিশেষজ্ঞ চিকিৎক রাজশাহীর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের ডেঙ্গু রোগের চিকিৎসা নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন।
 
সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন টিমের প্রধান অধ্যাপক ডা. কাজী তারিকুল ইসলাম। ডেঙ্গু চিকিৎসা বিষয়ে আলোচনা করেন ওই টিমের সদস্য অধ্যাপক ডা. এএইচএম নাজমুল হাসান ও অধ্যাপক ডা. আসাদুল কবির।
 
সেমিনারে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জামিলুর রহমান, স্বাস্থ্য অধিদফতরের রাজশাহী বিভাগীয় পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য, রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস উপস্থিত ছিলেন।
 
স্বাস্থ্য অধিদফতরের রাজশাহী বিভাগীয় পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, রাজশাহী বিভাগের আট জেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে সোমবার পর্যন্ত ৭৭৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হন। এ মধ্যে গত ২৪ ঘন্টায় ১২০ জন। এ সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১১ জন এবং বর্তমানে চিকিৎসাধীন আছেন ৪২৩ জন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর