৫ আগস্ট, ২০১৯ ২০:২৮

বাগেরহাটে আরও ৫ ডেঙ্গু রোগী শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে আরও ৫ ডেঙ্গু রোগী শনাক্ত

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় সরকারি হিসেবে নতুন করে আরও ৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। নতুন এই ৫ ডেঙ্গু আক্রান্ত রোগীর মধ্যে দুইজনকে ফকিরহাটে, একজনকে শরণখোলায়, একজন শহরের একটি ক্লিনিকে ও একজনকে বাগেরহাট ২৫০ বেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সোমবার দুপুর পর্যন্ত বাগেরহাটে জেলায় সরকারি হিসেবে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। তবে বেসরকারিভাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ৭০ ছাড়িয়েছে বলে বাগেরহাটের বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিশ্চিত করেছে। বাগেরহাট জেলার সরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগ শনাক্তে এনএ-ওয়ান টেস্টের ব্যবস্থা থাকলেও নেই আইজিজি ও আইজিএম টেস্টের কোনো ব্যবস্থা। সে কারণে বাগেরহাট জেলার ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্তে স্বজনদের উচ্চমূল্যে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে ওইসব টেস্টগুলো করাতে হচ্ছে। 

বাগেরহাটে জেলায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত ৫ রোগীর মধ্যে রয়েছেন- ফকিরহাট উপজেলায় আরিফুল ইসরাম (২৪), তালজিলা বেগম (২৫), কচুয়ার সোহেল (১৭), শরণখোলার জোবায়দা খাতুন (৬০) ও মোরেলগঞ্জের রুবেল (২৪)। 

এদিকে, সোমবার দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালে ডেঙ্গু প্রতিরোধে সচেতনামূলক সভা করেছে আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। 

বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউর রহমান মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকী, আন্তঃজেলা বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আবু বক্কর সিদ্দীক প্রমুখ। 

বক্তারা বলেন, দেশে ডেঙ্গু আজ ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু প্রতিরোধে সকল রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, বাড়িসহ সরকারি- বেসরকারি সকল প্রতিষ্ঠানে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। ডেঙ্গু মশা যাতে জন্ম না নিতে পারে এ জন্য সকলকে সচেতন থাকার আহ্বান জানান বক্তারা। পরে শ্রমিক-জনতার মধ্যে ডেঙ্গু প্রতিরোধে সচেতনাতামূলক লিফলেট বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর