৬ আগস্ট, ২০১৯ ১৭:২১

মশা নিয়ে রাজনীতি না করে মানুষকে মুক্ত করুন: ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

মশা নিয়ে রাজনীতি না করে মানুষকে মুক্ত করুন: ওমর ফারুক চৌধুরী

মন্ত্রী ও মেয়রদের উদ্দেশে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, মশা নিয়ে রাজনীতি না করে দেশের মানুষকে মুক্ত করতে কাজ করুন। কাজ না করে দোষারোপ করলে সমস্যার সমাধান হবে না। এডিস স্মার্ট মশা। এটি ঘরের ভিতরে টেবিলের নিচে অন্ধকার স্থানে বসবাস করে, তাই আগে এর প্রজনন স্থান ধ্বংস করতে হবে। এ বিষয়ে কাজ করতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি। 

আজ দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন। 

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, জনসচেতনতা ও জনসম্পৃক্ততার মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে এডিস মশা নিধনে সচেতন হয়ে কাজ করলে আগামী ১০ দিনের মধ্যে দেশকে এডিস মুক্ত করা সম্ভব। যুবলীগ নেতাকর্মীদের নিয়ে বিগ্রেড তৈরির মাধ্যমে পরিচ্ছন্ন ও সচেতনতা বৃদ্ধি করে তৈরি হওয়া পরিস্থিতি সামাল দিতে কাজ করা হচ্ছে। পরে সেগুনবাগিচায় নির্মাণাধীন বহুতল ভবনে নিজেই ফগার মেশিন চালিয়ে মশা নিধন অভিযানে অংশ নেন।

ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান রহমানের সঞ্চালনায় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক মিজানুল ইসলাম মিজু, দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-সভাপতি সোহরাব হোসেন, আনোয়ার ইকবাল সান্টু, আলী আকবর বাবুল ও দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর