৬ আগস্ট, ২০১৯ ১৯:৪৪

বিশ্বনাথে এক স্কুলছাত্র ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

বিশ্বনাথে এক স্কুলছাত্র ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সিলেটের বিশ্বনাথে রাজ চন্দ নামে এক স্কুলছাত্র শনাক্ত হয়েছে। সে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের চন্ডিপুর গ্রামের রণজিৎ চন্দ রানার ছেলে ও স্থানীয় চন্দ্রগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ম তলার ২১নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছে রাজ চন্দ। এর আগে বিশ্বনাথে আরও দু’জন ডেঙ্গু আক্রান্ত ছিলেন বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান। 

রাজ চন্দের বড়ভাই পুলিশ কনস্টেবল রনি চন্দ এ প্রতিবেদককে জানান, প্রায় ১০দিন আগে রাজ চন্দের জ্বর হয়। পরে শরীরে ব্যথা দেখা দিলে তাকে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ার পর গত বুধবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থা কিছুটা উন্নতির দিকে।  

বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমান বলেন, ইতিপূর্বে বিশ্বনাথে আরও দু’জন ডেঙ্গু আক্রান্ত ছিলেন। তারা অবশ্য ঢাকা থেকে এসেছিলেন। তবে, ওই দু’জন সুস্থ হয়ে গেছেন। বর্তমানে ডেঙ্গু আক্রান্ত রোগী রাজ চন্দের চিকিৎসা চলছে। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সতর্ক ও সচেতন হওয়াটা খুবই জরুরি। বিশেষ করে ঘর এবং বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। কোথাও যেন টব, খোলা বোতল বা অন্যকিছুর মধ্যে পানি জমে না থাকে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর