২৬ আগস্ট, ২০১৯ ১৭:৪৯

সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় ১৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় ১৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

সিরাজগঞ্জে ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। প্রতিদিন হাসপাতালে নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। আবার অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছে। সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। 

এ নিয়ে জেলায় ৫৪৫জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জ সরকারী হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে ৩৯ চিকিৎসাধীন রয়েছে। বাকীদের মধ্যে একজন কলেজছাত্র মারা গেছে। ৮ জনকে বগুড়া স্থানান্তর করা হয়েছে এবং ৪৯৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। 

এদিকে, প্রতিদিন ডেঙ্গু রোগী বাড়লেও জেলায় তেমন কোন সচেতনতা কর্মসূচি পালন হচ্ছে না। কয়েকটি মতবিনিময়, একটি র‌্যালি ও কয়েকটি ব্যানার টানানোর মধ্যেই সীমাবদ্ধ রয়েছে স্বাস্থ্য বিভাগের কার্যক্রম। অন্যদিকে, পুরো জেলায় ডেঙ্গুর প্রকোপ বাড়লেও শুধু সিরাজগঞ্জ পৌরসভায় মশক নিধন স্প্রে করা হচ্ছে। প্রতিদিনই ইউনিয়ন ও গ্রাম পর্যায় থেকে ডেঙ্গু রোগী বাড়লেও প্রতিরোধে নেই কোন তৎপরতা। 

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা.জাহিদুল ইসলাম জানান, প্রতিটি অফিস আদালত চত্ত্বর পরিস্কার-পরিচ্ছন্ন করার পরামর্শ দেয়া হয়েছে। ব্যানার টানানো হচ্ছে। স্কুলে স্কুলে ছাত্র-ছাত্রী-অভিভাবকদের নিয়ে সচেতনতামুলক আলোচনা করার হচ্ছে। তিনি জানান, এককভাবে কোন প্রতিষ্ঠান নয় সকলেই সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর