৩১ আগস্ট, ২০১৯ ১৭:৫৪

রাঙামাটিতে বাড়ছে ডেঙ্গু রোগী, আক্রান্ত আরও ৩

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে বাড়ছে ডেঙ্গু রোগী, আক্রান্ত আরও ৩

এখনো রাঙামাটিতে রয়ে গেছে ডেঙ্গু রোগের প্রকোপ। আগেই ছিল ৬৯ জন। আবারও নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন তিনজন। এ নিয়ে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ৭২ জনে। তবে চিকিৎসকরা বলছেন, ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও মৃত্যুর সংখ্যা একেবারে নেই। তাই ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হচ্ছে না পাহাড়ের মানুষ। তবে রোগীদের দেওয়া হচ্ছে বিশেষ চিকিৎসা ব্যবস্থা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি রাঙামাটিতেও ডেঙ্গু রোগের প্রকোপ দেখা দেয়। শুরুতে এ নিয়ে জনমনে আতঙ্ক দেখা দিলেও সময়ের সাথে কমতে থাকে তা। তবে ডেঙ্গু নিয়ে চিকিৎসকদের উৎকণ্ঠা এখনো রয়েছে। 

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ জন। এছাড়া আগে থেকে চিকিৎসাধীন ছিলেন ৪ জন। এসব রোগীকে রাখা হয়েছে চিকিৎসকদের পর্যবেক্ষণে। 

রাঙামাটি জেনারেল হাসপাতালের মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শওকত আকবর খান বলেছেন, রাঙামাটিতে ডেঙ্গুতে আক্রান্ত প্রায় ৬৯ জনকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বর্তমানে ৭ জনের মত রোগী চিকিৎসাধীন রয়েছেন। তাদেরকেও চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। অবশ্য তারা এখন আশঙ্কামুক্ত। তবে আরও কিছুদিন চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখতে হবে তাদের। 

অন্যদিকে, রাঙামাটিতে ডেঙ্গু মশা নিধন ও জনসচেতনামূলক কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও পৌরসভা। এলাকায় প্রয়োগ করা হচ্ছে মশা নিধন ওষুধ। 

বিডি প্রতিনিধি/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর