২৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:০৬

শেবাচিমে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু: এখনও চিকিৎসাধীন ৭৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শেবাচিমে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু: এখনও চিকিৎসাধীন ৭৩

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী।

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। 

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল সাড়ে ৬টায় তার মৃত্যু হয়। 

তার নাম সাধনা রানী (৪৫)। তিনি বরগুনা জেলার বেতাগী উপজেলার জোয়ার করুণা গ্রামের বাবুল চন্দ্র হালাদারের স্ত্রী। এ নিয়ে শেরে-ই বাংলা মেডিকেলে মোট ১১ ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হল।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, জ্বরে আক্রান্ত সাধনা রানীকে আশঙ্কাজনক অবস্থায় শনিবার রাত ১০টায় হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। চিকিৎসকরা সাধ্য মতো চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি।

এদিকে, বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক কমে এসেছে। একই সঙ্গে কমেছে দৈনিক রোগী ভর্তির সংখ্যাও। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছে ১২ জন রোগী। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। রবিবার সকাল পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিল ৭৩ জন। এর মধ্যে পুরুষ ৪০ জন, নারী ১৪ জন এবং ১৫ জন শিশু। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ১২ জনের মধ্যে পুরুষ ৮ জন, নারী ২ জন এবং শিশু ২ জন। 

গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছেন ২ হাজার ৫১০ জন রোগী। এই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪২৬ জন ডেঙ্গু রোগী।

এ পর্যন্ত বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোট ১৬ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্র জানিয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর