১৫ জুলাই, ২০২৩ ১৭:৫০

শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে। সবশেষ শনিবারের রিপোর্ট অনুযায়ী গতকাল শুক্রবার এই হাসপাতালের ৪টি মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ১২৪ জন রোগী। যা চলতি মৌসুমে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী চিকিৎসাধীন থাকার রেকর্ড। 

এর আগে গত বৃহস্পতিবার হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা সেঞ্চুরি পূরণ হয়। এর আগে গত বুধবার চিকিৎসাধীন ছিলেন ৯৬ জন রোগী, মঙ্গলবার ৯৯ জন এবং সোমবার চিকিৎসাধীন ছিলেন ৯৭ জন রোগী। 

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের পরিসংখ্যান থেকে এই তথ্য জানা গেছে। 

এদিকে, রোগীর চাপ বাড়লেও এই হাসপাতালে রোগীদের জন্য সুযোগ সুবিধা কিছুই বৃদ্ধি করা হয়নি। ডেঙ্গু রোগীর সব পরীক্ষা নিরীক্ষা করাতে হয় বাইরে থেকে। হাসপাতাল থেকে জ্বর আর গ্যাস্ট্রিকের ওষুধ দেয়া হলেও বাকি সব ওষুধ বাহির থেকে কিনতে হয় তাদের। ডেঙ্গু চিকিৎসার প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় গুরুতর রোগীদের ঢাকায় পাঠিয়ে দেন চিকিৎসকরা। 

এ বিষয়ে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, চলতি মৌসুমে ডেঙ্গু রোগীর চাপ আরও বাড়তে পারে আশঙ্কায় আরও ১শ’ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। কর্তৃপক্ষ প্রয়োজনীয় জনবল ও যন্ত্রপাতি দিলে এই হাসপাতালেই ডেঙ্গু রোগীর চিকিৎসা সম্ভব বলে তিনি জানান।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর