৩১ জুলাই, ২০২৩ ১৬:৪১

ফেনীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা

ফেনী প্রতিনিধি

ফেনীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা

ফেনীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা

ফেনী পৌরসভার আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সোমবার পৌরসভা চত্বর থেকে বিভিন্ন রং-বেরংয়ের প্ল্যাকার্ড নিয়ে ও ঢাক-ঢোল বাজিয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা চত্বরে এসে সমাপ্ত হয়।

ফেনী জেলা স্বেচ্ছাসেবক পরিবার ও কর্মরত এনজিওগুলোর সার্বিক সহযোগিতায় র‌্যালিতে ফেনীর সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ ফেনীর সাধারণ মানুষ অংশ নেয়।

শোভাযাত্রার শুরুতে প্রতীকী ঝাড়ু দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শোভাযাত্রার উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ।

এসময় নিজাম হাজারী বলেন, শুধু পাঠ্যবই পড়লে প্রকৃত শিক্ষা অর্জন সম্ভব নয়। এজন্য দরকার পারিপার্শ্বিক শিক্ষা। আমাদের আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাও শিক্ষার অংশ। পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখলে কখনো ডেঙ্গু বিস্তার হবে না। তার জন্য চাই সকলের সচেতনতা।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ডেঙ্গু মশাকে প্রতিহত করতে যা যা করার দরকার, সবকিছু করতে হবে। ঢাকায় ডেঙ্গু অনেক বেড়েছে। ফেনীতে ৩৭ জন রোগী আছে, এ সংখ্যা যাতে আর না বাড়ে সবাইকে সচেতন হতে হবে। ডেঙ্গুমুক্ত ফেনী গড়তে সবাইকে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, শুধুমাত্র পৌরসভার ওপর নির্ভর করলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব হবে না। সবার নিজ নিজ উদ্যোগে আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন। তাহলেই ডেঙ্গু মহামারি আকার ধারণ করবে না।

ফেনী পৌরসভার কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসাইন পাটোয়ারী, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএসআর মাসুদ রানা, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক সমিতির সভাপতি জিএম তাজউদ্দিন পলাশসহ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য, এনজিও প্রতিনিধি, স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর