১৩ আগস্ট, ২০২৩ ১৬:৩৬

দিনাজপুরে ডেঙ্গুতে আরো এক কিশোরের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ডেঙ্গুতে আরো এক কিশোরের মৃত্যু

দিনাজপুরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে মৃত্যুর ঘটনা ঘটছে। রবিবার সকাল সাড়ে ৯টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদ হাসান (১৮) নামে আরও এক কিশোর মারা গেলেন। এ নিয়ে দিনাজপুরে মৃতের সংখ্যা ২ জন। 

মাসুদ হাসান ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৯ আগস্ট ভর্তি হয় এবং সেও ডেঙ্গু শক সিনড্রোমে আক্রান্ত হয়ে আইসিইউ সাপোর্টে থাকা অবস্থায় রবিবার সকালে মারা যায়। 

মৃত মাসুদ হাসান দিনাজপুর সদর উপজেলার আটোর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।   

দিনাজপুর সিভিল সার্জন ডা. এ.এইচ.এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী এর সত্যতা নিশ্চিত করে জানান, তার পরিবারের পক্ষ থেকে জানা যায়, সে ঢাকায় একটি গার্মেন্টসে চাকুরি করতেন। জ্বর নিয়ে ঢাকা থেকে এসে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৯ আগস্ট ভর্তি হয়।

এদিকে প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন। আক্রান্তের বেশির ভাগই ঢাকা থেকে ফেরত। 

জেলা সিভিল সার্জন এ.এইচ. এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী জানান, তিনি সবাইকে আতঙ্ক না হয়ে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন। ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্য বিভাগের সবধরনের প্রস্তুতি রয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৮ জন নতুন ডেঙ্গু রোগীসহ মোট ৪১ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ১১ জন রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এখন পর্যন্ত জেলায় মোট ৩১৬ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন এবং এ পর্যন্ত জেলায় আক্রান্ত রোগী ৩৫৭ জন। 

উল্লেখ্য, গত ১১আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোহাম্মদ রাকিব (১৭) নামে এক কিশোর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। চিরিরবন্দর উপজেলার এই কিশোর ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে দিনাজপুরে ভর্তি হয়েছিলেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর