১৪ আগস্ট, ২০২৩ ১৫:৪৮

বরিশাল ও ভোলায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল ও ভোলায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) চিকিৎসাধীন অবস্থায় আরও ৩ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। অপরদিকে ভোলা আড়াইশ’ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ জনসহ বরিশাল বিভাগে চলতি মৌসুমে ২৩ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হল। 

এদিকে, সবশেষ তথ্য অনুযায়ী গত রবিবার শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ছিল ২৩৭ জন ডেঙ্গু রোগী। বিভাগের ৬ জেলায় চিকিৎসাধীন ছিলো ১ হাজার ২৫ জন ডেঙ্গু রোগী। 

হাসাপাতাল সূত্র জানায়, শের-বাংলা মেডিকেলের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বিগত ২৪ ঘণ্টায় ৩ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এরা হল- ভোলার আনোয়ারা বেগম (৬৫), বরগুনার আবদুল ওহাব (৯১) এবং বরিশাল জেলার গৌরনদী উপজেলার কৌশল্ল রানী (৬৪)। 

অপরদিকে ভোলা আড়াইশ’ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় সোনিয়া বেগম (২৩) নামে একজন রোগীর মৃত্যু হয়েছে। 

এ নিয়ে চলতি মৌসুমে শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জন, ভোলায় ৪ জন, পিরোজপুরে ২ জন এবং বরগুনায় ২ জনসহ বরিশাল বিভাগে বিভাগের ৬ জেলায় ২৩ জন রোগীর মৃত্যু হয়েছে। 

আজকের তথ্য অনুযায়ী রবিবার মেডিকেলে চিকিৎসাধীন ছিল ২৩৭ জন ডেঙ্গু রোগী। এর আগে শনিবার চিকিৎসাধীন ছিল ২৫৬ জন এবং শুক্রবার চিকিৎসাধীন ছিল ২৫৮ জন ডেঙ্গু রোগী।  

শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় নানা সংকট অব্যাহত রয়েছে। ধারন ক্ষমতার ৬ থেকে ৭ গুণ বেশি রোগী চিকিৎসাধীন থাকায় মেডিসিন ওয়ার্ডের সাধারন রোগী এবং ডেঙ্গু রোগীদের উপর বিরূপ প্রভাব পড়ছে। এতে চিকিৎসকরাও হিমশিম খাচ্ছে বলে স্বীকার করেছেন হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম। তবে সাধ্য অনুযায়ী ডেঙ্গু রোগীদের সেবা দেয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন। 

বরিশাল বিভাগের সকল সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে সব শেষ রবিবার ১ হাজার ২৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন ছিলেন। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর