২০ আগস্ট, ২০২৩ ১৭:৩৫

এডিস মশারোধে সচেতনতায় চসিক ও রেড ক্রিসেন্টের প্রচারণা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

এডিস মশারোধে সচেতনতায় চসিক ও রেড ক্রিসেন্টের প্রচারণা

এডিস মশারোধে সচেতনতায় চসিক ও রেড ক্রিসেন্টের প্রচারণা

বিশ্ব মশা দিবস উপলক্ষে এডিস মশা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের আয়োজন ও চট্টগ্রাম যুব রেড ক্রিসেন্টের সহযোগিতায় র‌্যালি, লিফলেট বিতরণসহ নানা রকম প্রচার অভিযান চালানো হয়েছে।

রবিবার সকালে নগরীর চাঁদগাও বি ব্লক মসজিদের সামনে থেকে শুরু হয়ে একটি র‌্যালি এলাকা প্রদক্ষিণ করে। প্রচার অভিযানে প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। তাছাড়া, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড কার্যালয় থেকেও একটি র‌্যালি বের করা হয়।

সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বারের সঞ্চালনায় র‌্যালিতে অংশ নেন কাউন্সিলর এম আশরাফুল আলম, এসরারুল হক, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. আলমগীর পারভেজ, কার্যকরী পর্ষদ সদস্য মো. মোশরাফুল হক চৌধুরী পাভেল, মো. ইমতিয়াজ, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশান প্রমুখ।

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, মেয়রের দায়িত্ব নেওয়ার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে একটি গবেষণাদল গঠন করি। তাদের পরামর্শক্রমে বর্তমানে সর্বাধুনিক মশার ওষুধ ছিটানো হচ্ছে। তবে, সরকারি উদ্যোগের পাশাপাশি মশা নিয়ন্ত্রণে চাই জনসচেতনতা। কেবল ওষুধ ছিটিয়ে মশা নিয়ন্ত্রণ সম্ভব হবে না। নিজেদের বাড়ি ও নির্মাণাধীন ভবনের জমে থাকা পানি অপসারণ করতে হবে। বিশেষ করে সম্প্রতি ব্যাপক বৃষ্টিতে অনেক ভবনের আন্ডারগ্রাউন্ড ও ছাদের বিভিন্ন অংশে পানি জমেছে। নাগরিকদের প্রতি আহ্বান, তারা যাতে জমে থাকা পানি দ্রুত অপসারণ করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর