২৩ আগস্ট, ২০২৩ ১৩:২৮

ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মেয়র তাপসের

অনলাইন ডেস্ক

ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মেয়র তাপসের

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ফাইল ছবি

ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আমাদের রোগীর সংখ্যা এখন আমরা নিয়ন্ত্রণে আনতে পেরেছি। আমরা অত্যন্ত দুরূহ এই কাজটি করে চলেছি আর এতে আপনাদের সকলের সহযোগিতা প্রত্যাশা করি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ সচেতন মহলের সকলকে, যারা কর্মকর্তা-কর্মচারী আছেন তাদেরকেও আহ্বান জানাবো-এই যে বৃষ্টি হলো যেন কোথাও পানি জমে না থাকে। আপনারা যখন যেখানে থাকবেন, আশপাশে যেখানে পানির উৎস দেখবেন, সেগুলো দয়া করে নজর রাখবেন যেন পানি জমে লার্ভা জন্মাতে না পারে।

বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাবলিক লাইব্রেরি সংলগ্ন এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, যেসব ওয়ার্ডে দশজনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া যাবে সেসব ওয়ার্ডে দায়িত্বশীল নেতা এবং সাধারণ জনগণের সচেতনতা ও সহযোগিতা বাড়াতে হবে। সামনের শনিবার থেকে বিশেষ চিরুনি অভিযান শুরু হবে। যে ওয়ার্ডে সাত দিনে দশ জনের বেশি রোগী পাওয়া যাবে সেই স্থানে এই অভিযান পরিচালনা করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর