১৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:৩৪
২০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জে ৮৭ টাকার স্যালাইন ৩০০ টাকায় বিক্রি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ৮৭ টাকার স্যালাইন ৩০০ টাকায় বিক্রি

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া)-এর সামনে ঔষধের (ফার্মেসি) দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন ক্যাব, নারায়ণগঞ্জের জয়েন্ট সেক্রেটারি বিল্লাল হোসেন রবিন ও জেলা পুলিশের একটি টিম এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা।

সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক সারাদেশে ফার্মেসিতে অভিযান চালানোর নির্দেশনা দিয়েছেন। এর অংশ হিসেবে ভিক্টোরিয়া হাসপাতালের সামনে  ঔষধের দোকান মনিটরিং করার সময় ৮৭ টাকার স্যালাইন ৩০০ টাকায় বিক্রি করার অপরাধে ফার্মেসি পয়েন্ট নামে একটি ঔষধের দোকানদারকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় ২০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।  

তিনি আরও জানান, এসময় ভোক্তা অধিকার টিমের উপস্থিতি টের পেয়ে প্রত্যেকটি ফার্মেসি গায়ের মূল্যে স্যালাইন বিক্রি করা শুরু করেন। অভিযান চলাকালে ফার্মেসি মালিকদের অতিরিক্ত দামে স্যালাইন বিক্রি না করার জন্য সতর্ক করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর