২৪ অক্টোবর, ২০২৩ ২০:০২

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু, হাসপাতালে ১৮৫২

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু, হাসপাতালে ১৮৫২

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১৮৫২ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২৮৪ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন করে ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে ঢাকাতে ৪২৭ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৪২৫ জন।

একই সময়ে সারা দেশে মোট এক হাজার ৮৮৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৪১৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৪৭০ জন।

চলতি বছরের ২৪ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৫৮ হাজার ৯১২ জন। এরমধ্যে ঢাকাতে ৯৬ হাজার ৪১১ জন ও ঢাকার বাইরে এক লাখ ৬২ হাজার ৫০১ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট দুই লাখ ৫০ হাজার ৮২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৯৩ হাজার ৫২১ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল এক লাখ ৫৬ হাজার ৫৬১ জন।

বর্তমানে সারা দেশে মোট সাত হাজার ৫৪৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় দুই হাজার ১০৬ জন এবং ঢাকার বাইরে পাঁচ হাজার ৪৪০ জন হাসপাতালে ভর্তি আছেন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৭ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার তিন শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর