২৯ অক্টোবর, ২০২৩ ১২:৪১

রাজশাহীতে ডেঙ্গু মোকাবিলায় পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ডেঙ্গু মোকাবিলায় পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু

ছবি- বাংলাদেশ প্রতিবেদন।

সারাদেশের মতো রাজশাহীতেও ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হয়েছে। আজ রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে 'নিজ আঙিনা পরিষ্কার রাখি সবাই মিলে সুস্থ থাকি'-শ্লোগানকে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসময় ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহের এ কার্যক্রমের উদ্বোধন করেন সভার সভাপতি জেলা প্রশাসক শামীম আহমেদ।
স্থানীয় সরকার রাজশাহী জেলার উপ-পরিচালক আশরাফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক, জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীন, বিভাগীয় তথ্য অফিস রাজশাহীর পরিচালক মোহা. ফরহাদ হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের, জেল সুপার আব্দুল জলিলসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, ডেঙ্গু প্রতিরোধে নির্দেশনা জারি করেছে রাজশাহী জেলা প্রশাসন। ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ চলবে ৪ নভেম্বর পর্যন্ত। এই কার্যক্রম সফল করার লক্ষ্যে সপ্তাহব্যাপী জেলার সর্বত্র ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা কার্যক্রম ও প্রচারাভিযান পরিচালনা করা হবে। সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী এক সপ্তাহ এবিষয়ে ব্যাপক প্রচারণা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এসময় রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী জেলার সব উপজেলা, পৌরসভা এবং ইউনিয়নে একযোগে সব দপ্তর, শিক্ষা-প্রতিষ্ঠান, এনজিও, ব্যাংক-বীমা, শপিং মল ও বাসাবাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করতে হবে। এছাড়া আগামী এক সপ্তাহ মসজিদে নামাজের খুৎবায় ডেঙ্গু প্রতিরোধ সংক্রান্ত সতর্কবার্তা প্রচারের নির্দেশনা প্রদান করেছে রাজশাহী জেলা প্রশাসন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর