২৫ নভেম্বর, ২০২৩ ১৮:৩৩

খুলনায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৬

অনলাইন ডেস্ক

খুলনায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৬

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৬ জন। শনিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নড়াইল এবং কুষ্টিয়ায় দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি হওয়া ১২৬ জন ডেঙ্গু রোগীর মধ্যে সর্বোচ্চ ৩০ জন যশোর হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ ছাড়া খুলনা জেলায় ৬, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৯, কুষ্টিয়ায় ২৭, ঝিনাইদহে ২৪, নড়াইলে ১১, মাগুরায় ১২, সাতক্ষীরায় ৩, চুয়াডাঙ্গায় ২ ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন ভর্তি হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত খুলনা বিভাগের হাসপাতালগুলোতে ৩২ হাজার ২৮৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ হাজার ৯০ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৯৮ জন রোগী। 

এছাড়া চলতি বছর বিভাগে ১১৪ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৬, যশোরে ৩০, কুষ্টিয়ায় ২৭, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৯, ঝিনাইদহে ৯, খুলনা জেলার অন্যান্য হাসপাতালে ২, মাগুরায় ৬, নড়াইলে ৬ এবং সাতক্ষীরা ১ ও বাগেরহাটের হাসপাতালে ২ জন মারা গেছেন। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর