শিরোনাম
২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:২৪

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৪৩

অনলাইন ডেস্ক

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৪৩

প্রতীকী ছবি

এডিস মশাবাহী রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১২৫ জনে দাঁড়ালো। এছাড়া গত একদিনে মশাবাহিত রোগটি নিয়ে ৮৪৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত একজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার বাসিন্দা। অন্যদিকে এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৪৩ জনের মধ্যে ডিএনসিসি এলাকার ২২৬ জন ও ডিএসসিসি এলাকার ১৬২ জন রয়েছেন।

এছাড়া গত একদিনে চট্টগ্রাম বিভাগে ১৯৩ জন, ঢাকা বিভাগে ১১৩ জন, বরিশাল বিভাগে ৭১ জন, খুলনা বিভাগে ৪৮ জন, রাজশাহী বিভাগে ২১ জন, ময়মনসিংহ বিভাগে ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, চলতি বছরের প্রথম দিন থেকে শনিবার পর্যন্ত ডেঙ্গুতে মোট ১২৫ জনের মৃত্যু হয়েছে। আর এই সময়ে মশাবাহিত রোগটি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩ হাজার ১০৮ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায়। ডিএসসিসিতে মশাবাহিত রোগটিতে চলতি বছর মোট ৭২ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিভাগে ১৭ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই সময়ে ডেঙ্গুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১৫ জন, বরিশাল বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মোট দুইজনের মৃত্যু হয়েছে।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর