১৯ মার্চ, ২০২২ ১৬:৪৩

শেষ দিনে আরও জমজমাট জুয়েলারি মেলা, ক্রেতা-বিক্রেতার মুখে হাসি

নিজস্ব প্রতিবেদক

শেষ দিনে আরও জমজমাট জুয়েলারি মেলা, ক্রেতা-বিক্রেতার মুখে হাসি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে দেশে প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ জুয়েলারি এক্সপো'র আজ শেষ দিন। শেষ মুহূর্তে আরও জমজমাট হয়ে উঠেছে জুয়েলারি মেলা। ক্রেতা-দর্শনার্থীদের আগমনে মুখর মেলা প্রাঙ্গণ। সকাল থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে জুয়েলারি এক্সপোতে প্রবেশ করতে দেখা যায় দর্শনার্থীদের। এদিকে মেলায় ছাড় দেওয়ায় ক্রেতারা যেমন খুশি, তেমনি বিক্রি বেশি হওয়ায় বিক্রেতারাও আনন্দিত।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ১, ২ ও ৩ নম্বর হলে গত ১৭ মার্চ শুরু হয় সোনার গহনা প্রদর্শনীর তিনদিনের এক্সপো। এতে অংশ নিয়েছে দেশের প্রায় একশ জুয়েলারি প্রতিষ্ঠান। সোনা ও ডায়মন্ডের মূল্যবান গহনার এমন প্রদর্শনী দেশে প্রথম হলেও ক্রেতাদের আশানুরূপ সাড়া পেয়েছেন বলে জানিয়েছেন বিক্রেতারা।

আপন জুয়েলার্সের কর্ণধার গুলজার আহমেদ বলেন, দেশে সোনার গহনা প্রদর্শনীর এমন আয়োজন এবারই প্রথম। তবে তিনদিনের আয়োজনে কাস্টমারদের এত সাড়া মিলবে কল্পনাও করতে পারিনি। মেলায় সময়সীমা বাড়ানো গেলে আরও বেশি জমজমাট হতো বেচাকেনা।

স্বপরিবারে মেলায় আসা আবুল হোসেন বলেন, সোনার গহনা প্রদর্শনীর এমন আয়োজন দেশে প্রথম। সুশৃঙ্খল ও নিরাপত্তার সঙ্গে মেলা চলছে, এটা দেখে খুব ভালো লাগছে। মেলায় অনেক ছাড়ে গহনা পাওয়া যাচ্ছে। আবু রায়হান নামে আরেক দর্শনার্থী বলেন, সোনার গহনার প্রদর্শনী হয়েছে প্রথমে বিশ্বাসই করতে পারিনি। তাই সরাসরি দেখতে চলে এসেছি। খুবই ভালো লেগেছে।

জানা গেছে, মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দেশের শীর্ষ প্রতিষ্ঠানগুলো তাদের তৈরি করা নানা ডিজাইনের অলঙ্কার প্রদর্শন করছেন। এখানে এসে নগদ টাকায় যেমন কেনা যাচ্ছে তেমনি কেউ চাইলে পছন্দের অলঙ্কার অর্ডার করেও রাখতে পারছেন। নিজের পছন্দ অনুযায়ী অলঙ্কার ডিজাইন করারও সুযোগ আছে।

সমাপনী অনুষ্ঠানে জমকালো ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়েছে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য র‍্যাফেল ড্রতে নগদ ১০ লাখ টাকার প্রথম পুরস্কার, ৫ লাখ টাকার ২য় পুরস্কার এবং ৩য় পুরস্কার হিসেবে পরবর্তী ১০ জনের জন্য রয়েছে ১ লাখ টাকা করে ১০টি। মেলায় সাংবাদিকদের জন্য থাকবে আলাদা র‍্যাফেল ড্র।

এক্সপোতে মোট ৬৫টি স্টল রয়েছে। দেশ-বিদেশের ক্রেতা-বিক্রেতারা এতে অংশ নিয়েছে। এর মাধ্যমে দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নিত্যনতুন ডিজাইনের অলংকার প্রদর্শন করা হচ্ছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর