২০ জানুয়ারি, ২০২৩ ১৫:৫২

অনন্ত গ্রুপ পরিদর্শনে আইমএফের সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও অন্যান্য কর্মকর্তা

অনলাইন ডেস্ক

অনন্ত গ্রুপ পরিদর্শনে আইমএফের সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও অন্যান্য কর্মকর্তা

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সহকারী ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আন্তোয়েনেট মনসিও সায়েহ ও অন্যান্য কর্মকর্তা অনন্ত গ্রুপ পরিদর্শন করেছেন। 

বাংলাদেশে আধুনিক প্রযুক্তিতে এমন উৎপাদন এবং উদ্যোক্তাদের দেওয়া সরকারি সহায়তা দেখে খুশি হয়েছেন আইএমএফ ডিএমডি।

তৈরি পোশাক (রেডিমেট গার্মেন্ট) শিল্প নারীর ক্ষমতায়ণে ভূমিকা রাখার বিষয়টিকে বেশ উৎসাহ দিয়েছেন এই আইএমএফ কর্তা। তিনি তৈরি পোশাক খাতের চ্যালেঞ্জ এবং এলডিসি থেকে উত্তরণ ও এর প্রভাবের বিষয়েও জেনেছেন।

এসময় আইএমএফের প্রতিনিধি দলের সাথে যৌথ আলোচনাও হয়েছে।

অন্তত গ্রুপের দর্শনার্থী বইয়ে স্বাক্ষরকালে আন্তোয়েনেট মনসিও সায়েহ বলেছেন, ‘অনন্ত গ্রুপে বাংলাদেশের উদ্যোক্তাদের যে স্পিরিট দেখলাম তা সত্যিই শক্তি জাগানিয়া। এই কৌশলের ভবিষ্যত সত্যিই দারুণ। বাংলাদেশের অর্থনৈতিক গল্পের এই গুরুত্বপূর্ণ অংশটি আমাদের সামনে তুলে ধরার জন্য কৃতজ্ঞতা।’

এসময় অন্তত গ্রুপের শরীফ জহির, আইএমএফের সহকারী ব্যবস্থাপনা পরিচালক আন্তোয়েনেট মনসিও সায়েহ, আইএমএফের এশিয়া অ্যান্ড প্যাসিফিক ডিপার্টমেন্টের সহকারী পরিচালক আন্নে মারিয়ে গ্লুদে-উলফ, বাংলাদেশের আইএমএফ মিশন প্রধান রাহুল আনন্দ, আইএমএফের সহকারী ব্যবস্থাপনা পরিচালকের উপদেষ্টা আমিনা লাহরেচে, রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ অব বাংলাদেশ ও ভুটান জয়েন্দু দে, ডিরেক্টরের সহকারী অমিত খেতারপল উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর