১০ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:৩৪

জমজমাট বাজুস ফেয়ার (ভিডিও)

অনলাইন ডেস্ক

জমজমাট বাজুস ফেয়ার (ভিডিও)

সাদমান এবং তানিয়া। তাদের বিয়ে ফেব্রুয়ারির ১৫ তারিখ। বিয়ের প্রায় সব কেনাকাটা সম্পন্ন। বাকী আছে গয়না কেনা। সেজন্য তারা এসেছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ফেয়ারে। তারা জানান, বিয়ের গয়না মূলত অফারে কিনতেই মেলায় এসেছেন। শুক্রবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে ঘুরে এমন অনেক গল্প জানা গেছে।

মেলায় ডায়মণ্ড ওয়ার্ল্ডের স্টলে গয়না দেখছিলেন রুবিনা হক। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। রুবিনা গণমাধ্যমকে বলেন, মেলায় ডায়মন্ডের নাকফুল কিনতে এসেছি। আর নাকফুল কিনতে আসার মূল কারণ হলো এখানে মেলা উপলক্ষ্যে বিভিন্ন অফার দিচ্ছে। অন্য সময়ে সচরাচর এমন অফার মেলে না।

আপন জুয়েলার্সের স্টলে কথা হয় মোহাম্মদ শরীফ নামে এক জনের সঙ্গে। তিনি বলেন, মেলায় ঘুরতে এলাম স্ত্রীসহ। অনেকদিন ধরেই একটা স্বর্ণের চেইন কিনে দেওয়ার কথা তাকে (হাসি)। সচরাচর দাম তো বেশি থাকে। ইদানীং তো আরও বেড়েছে। তাই ভাবলাম এখান থেকে অফারে যদি নিতে পারি।

এবার বাজুস ফেয়ারে ৮টি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ৩০টি স্টলে দেশের ঐতিহ্যবাহী ৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশের অর্থনীতিতে অনবদ্য ভূমিকা রাখা বাংলাদেশের জুয়েলারি শিল্পের সবচেয়ে বড় আয়োজন দ্বিতীয় বাজুস ফেয়ার আগামীকাল (১১ ফেব্রুয়ারি) পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বাজুস ফেয়ার ক্রেতা-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। তবে পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর