২০ ফেব্রুয়ারি, ২০২৩ ০১:৫৬
বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩

‘বেস্ট স্টার্টআপ ইনোভেশন’ অ্যাওয়ার্ড জিতল শপআপ

অনলাইন ডেস্ক

‘বেস্ট স্টার্টআপ ইনোভেশন’ অ্যাওয়ার্ড জিতল শপআপ

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২৩’-এ বেস্ট স্টার্টআপ ইনোভেশনের পুরস্কার জিতেছে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা সংক্রান্ত সকল সমস্যা সমাধানে স্টার্টআপ প্রতিষ্ঠান ‘শপআপ’।  

শপআপের কমার্স প্ল্যাটফর্ম মোকাম, এই সমস্যাগুলোর সমাধান করতে বিভিন্ন খাদ্যদ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান, ব্র্যান্ড, এবং মিলের সাথে চুক্তি করে খাদ্যদ্রব্যাদি এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য মুদি দোকান পর্যন্ত পৌঁছে দেয়। বর্তমানে মোকামের আওতাধীন মুদি দোকানের মাধ্যমে বিভিন্ন খাদ্যদ্রব্য ও পণ্য দেশের ২ কোটি মানুষের কাছে পৌঁছায়। দেশের সর্ববৃহৎ লজিস্টিকস সেবা ‘রেডএক্স’ শপআপ-এর তত্ত্বাবধায়নেই পরিচালিত হয়, যা নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দেয় মুদি দোকানের দোরগোড়ায়। খাদ্যদ্রব্য সরবরাহ খাতে বিদ্যমান সমস্যাগুলোর সমাধান করতে শপআপ বদ্ধপরিকর।  

 এটি বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের ৪র্থ সংস্করণ, যা বাংলাদেশ ইনোভেশন ফেস্টের একটি অংশ এবং দেশের বিভিন্ন শিল্পে সাম্প্রতিক উদ্ভাবন ও অগ্রগতিকে প্রদর্শন ও পুরস্কৃত করে থাকে। এই পুরস্কারটি বাংলাদেশের ক্ষুদ্র ব্যবসায়িক খাতের প্রবৃদ্ধি ও উন্নয়নে শপআপের অবদানের স্বীকৃতি এবং দেশের খাদ্য সরবরাহ চেইন অবকাঠামোর ঘাটতি পূরণে শপআপ-এর ইতিবাচক কাজের প্রতিফলন। 

                    


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর